Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের নির্দেশে গুমের ঘটনা ঘটেছে -খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ২:৩৮ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের নির্দেশে রাষ্ট্রীয় বাহিনী দ্বারা গুমের ঘটনা ঘটেছে। এটা আমাদের দুর্ভাগ্য। গত নয় বছরে ৪০০ গুমের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে পৃথিবীর কোনও দেশে গুমের ঘটনা ঘটছে কেউ দেখাতে পারবে না।গুমের ঘটনায় প্রধানমন্ত্রী জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।

রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ নাগরিক অধিকার ফোরামের উদ্যোগে গুম, খুন ও নির্যাতন বন্ধের দাবিতে করণীয় শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ভোটের মাধ্যমে নির্বাচিত নয় বলে আওয়ামী লীগ জনগণকে ভয় পায়। ক্ষমতা টিকিয়ে রাখার জন্য দেশের প্রধান স্তম্ভগুলো ধ্বংস করে দিয়েছে সরকার। প্রধান বিচারপতিকে পদত্যাগের মাধ্যমে নিম্ন আদালতও করায়ত্তে নিতে চায় সরকার।

রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন কমিশন এবং সরকারের জন্য পরীক্ষামূলকভাবে দেখছি বলেও মন্তব্য করেন ড. খন্দকার মোশাররফ।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আহম্মেদ আযম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ