Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট আবদুল হামিদ কক্সবাজার যাচ্ছেন আজ

| প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ আজ রোববার কক্সবাজার সফরে যাচ্ছেন। তিনি উখিয়ার ইনানীতে ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধিদের একটি আন্তর্জাতিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্ভোধন করবেন। এরপর প্রেসিডেন্ট উখিয়ার বালুখালী ২নং অস্থাীয় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন, ত্রাণ বিতরণ ও মেডেকেল ক্যাম্প পরিদর্শন করবেন।
প্রেসিডেন্টের এই সফরকে ঘিরে কক্সবাজার-উখিয়ায় সাজসাজ রব পড়েছে। প্রেসিডেন্টের নিরাপত্তাসহ সার্বিক প্রটোকল পরিচালনা করতে স্থানীয় প্রশাসন ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। গত শুক্রবার থেকে উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে উখিয়ার বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মার্মা জানিয়েছেন, প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ আজ দুপুর দেড়টার দিকে ইনানীতে সেনাবাহিনীর নিয়ন্ত্রিত বেওয়াচ পৌঁছাবেন। সেখান থেকে তিনি সড়কপথে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী রোহিঙ্গা শিবিরে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিদর্শন করবেন। পরে প্রেসিডেন্ট উখিয়ার ইনানী হোটেল রয়েল টিউলীপে অনুষ্ঠিতব্য ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধিদের একটি আন্তর্জাতিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্ভোধন করবেন। নৌবাহিনীর উদ্যোগে আয়োজিত এ সম্মেলনের ফলে কক্সবাজারের পর্যটন খাতে নতুন গতি সঞ্চার হবে বলে মনে করা হচ্ছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান বলেন, আন্তর্জাতিক পর্যায়ের এ সম্মেলন উপলক্ষে ভারত মহাসাগর উপক‚লবর্তী ১১টি দেশের নৌবাহিনীর জাহাজ নৌ মহড়ায় অংশগ্রহণ করবে। বঙ্গোপসাগরে আসা বিদেশী জাহাজগুলো দিয়ে আগত নৌবাহিনীর সদস্যরা যাতে হোটেলে পৌঁছাতে পারেন সেজন্য উখিয়ার রামু সংযোগস্থ রেজুখালের মোহনায় ড্রেজিং কার্যক্রম চলছে এবং বসানো হচ্ছে অস্থায়ী পন্টুন। তিনি আরো বলেন, প্রেসিডেন্ট উখিয়ায় আগমন সফল ও স্বার্থক করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রেসিডেন্টের এই সফর কক্সবাজার হলেও ইনানীর সম্মেলন স্থল এবং রোহিঙ্গা ক্যাম্প দু’টিই উখিয়াতে। এতে করে গোটা উখিয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ