Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্সেলের নতুন হোম অ্যাপ্লায়েন্সেস

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শুরু হয়ে গেছে শীত। শুরু হয়েছে শীতের প্রস্তুতিও। ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সেস নিয়ে প্রস্তুত দেশীয় ব্র্যান্ড মার্সেল। এবারের শীতে হোম অ্যাপ্লায়েন্সেসের সিংহভাগ চাহিদা পূরণের টার্গেট নিয়েছে মার্সেল। সেই লক্ষ্যে উৎপাদন, মজুদ ব্যবস্থাপনা ও বিপণনে নিয়েছে সময়োপযোগি কর্মপরিকল্পনা। প্রোডাক্ট লাইনে যুক্ত করেছে নতুন নতুন মডেলের হোম অ্যাপ্লায়েন্সেস।
মার্সেল কর্তৃপক্ষ জানায়, এখন বাজারে রয়েছে মার্সেলের প্রায় ৩০ মডেলের হোম এ্যাপ্লায়েন্সেস। এর মধ্যে আছে ১০ মডেলের রাইস কুকার; ৫ মডেলের বেøন্ডার; ৪ মডেলের আয়রন বা ইস্ত্রি; ৩টি করে ইলেকট্রিক কেটলি এবং রুম হিটার; ১টি মডেলের ইন্ডাকশন কুকার ইত্যাদি। মার্সেলের শক্তিশালী আরএন্ডডি (পণ্য উন্নয়ন ও গবেষণা) টিমের প্রকৌশলীরা গ্রাহকদের রুচি, চাহিদা ও ক্রয়ক্ষমতা অনুযায়ী এসব পণ্যের ডিজাইন তৈরি করেছে। পণ্যের দীর্ঘস্থায়িত্ব নিশ্চিতে তারা উৎপাদন প্রক্রিয়ায় মান নিয়ন্ত্রণে অনুসরণ করছে জিরো টলারেন্স নীতি।
বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, চাহিদা মোকাবেলায় আউটলেটগুলোতে গড়ে তোলা হয়েছে পণ্যের পর্যাপ্ত মজুদ। প্রোডাক্ট লাইনে যুক্ত করা হয়েছে নতুন নতুন মডেলের পণ্য। এর মধ্যে রয়েছে রাইস কুকার, ইন্ডাকশন কুকার, রুম হিটার, ওয়াটার হিটার বা গিজার, ওয়াশিং মেশিন, আয়রনসহ বিভিন্ন ধরণের গৃহস্থালি হোম অ্যাপ্লায়েন্সেস।
হোম অ্যাপ্লায়েন্সেস বিক্রেতারা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশব্যাপী রুম হিটার, রাইস কুকার, ইন্ডাকশন কুকার, ইলেকট্রিক লাঞ্চ বক্স, ইলেকট্রিক কেটলিসহ বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্সেসের চাহিদা ও বিক্রি বেড়েছে। মাথাপিছু আয় বৃদ্ধির প্রেক্ষিতে জীবনযাত্রার মানোয়ন্নোয়ন, বিদ্যুৎ পরিস্থিতির উন্নতি, সাশ্রয়ী মূল্যে সহজে ব্যবহার উপযোগি অসংখ্য হোম অ্যপ্লায়েন্সেসের সহজলভ্যতাকেই চাহিদা ও বিক্রি বৃদ্ধির প্রধান কারণ হিসেবে যুক্তি দেখিয়েছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ