Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে ৬দিন ধরে নিখোঁজ কওমি মাদরাসা ছাত্র- পরিবারের দাবি ২ বন্ধুর ষড়যন্ত্র

| প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোর সদর উপজেলার দিঘাপতিয়ার ক্বওমী মাদরাসার এক ছাত্র ৬ দিন ধরে নিখোঁজ রয়েছে। তবে পরিবারের দাবি, ২ বন্ধুর ষড়যন্ত্রে ওই ছাত্র নিখোঁজ। এব্যাপারে পরিবারের পক্ষ থেকে সদর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। নিখোঁজ নয়ন(১২) দিঘাপতিয়া ইউনিয়নের ফুলতলা বাদ্যকরপাড়ার আওয়াল ও জলির ছেলে এবং দিঘাপতিয়া ফজলুল উলুম ক্বওমী মাদরাসার ছাত্র।
নয়নের বাবা আওয়াল ও মা জলি জানান, গত শুক্রবার(১৭ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে নয়ন তার দুই বন্ধু স্থানীয় শুভাসের ছেলে সঞ্জয় এবং দেলোয়ারের নাতী সীয়ামের সাথে সাইকেলে বেড়াতে বের হয়। বেড়ানো শেষে সঞ্জয় ও সীয়াম ফিরে এলেও নয়ন ফিরে আসেনি। আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজ করেও নয়নের কোন সন্ধান করতে না পেরে তারা গত ২১ নভেম্বর এ বিষয়ে সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
তারা অভিযোগে বলেন, ডায়েরী করার পর সঞ্জয় ও সীয়ামকে জিজ্ঞেস করলে তারা জানায়, তিনজনে সাইকেলে বেড়াতে বেড়াতে নাটোর রেল স্টেশনে গিয়েছিল। সেখানে নয়নকে রেখে তারা চলে এসেছে।
জলি আরো দাবি করেন, এ বিষয়ে স্থানীয় জামাল হোসেনের স্ত্রী হুসনেয়ারা তাকে বলেছেন, তার সাথে সঞ্জয়ের মা ময়না কথা প্রসঙ্গে বলেছে, নয়ন যেখানেই আছে ভাল আছে। এ নিয়ে ওরা যেন কোন মামলা-মোকদ্দমা না করে। নিখোঁজের ৬ দিনেও নয়নের কোন সন্ধান তারা পাননি। তবে সঞ্জয় ও সীয়াম নিশ্চয়ই ষড়যন্ত্র করে নয়নকে কোথাও বা কারো কাছে রেখেছে দাবি করেন তারা। সঞ্জয় আর সীয়াম নিশ্চয়ই নয়নের খোঁজ জানে দাবি করে তারা এব্যাপারে প্রশাসন ও সরকারের সহায়তা কামনা করেন।
বিষয়টি সম্পর্কে স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলীর সাথে যোগাযোগ করা হলে জানান, বৃহস্পতিবার সকালে সঞ্জয় ও তার মা তার কাছে বলেছে, সঞ্জয়,সীয়াম আর নয়ন একই সাথে ওই দিন নাটোর আধুনিক স্টেডিয়ামে ফুটবল খেলা দেখে। খেলা শেষে তারা নাটোর রেলস্টেশনে বেড়াতে যায়। সেখানে নয়ন তাদের বলে যে, সে বাড়িতে ফিরে যাবে না। তারা যেন বাড়িতে না বলে।
এ ব্যাপারে সদর থানার ওসি মশিউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাধারণ ডায়েরীর সত্যতা নিশ্চিত করে জানান, নিখোঁজের ব্যাপারে প্রয়োজনীয় সকল স্থানে মেসেজ পাঠানো হয়েছে। মাদরাসা ছাত্রটিকে উদ্ধারের চেষ্টা চলছে।

হাওর রক্ষা বাঁধের জন্য যত টাকা প্রয়োজন বরাদ্দ দেওয়া হবে -পানি সম্পদমন্ত্রী
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, হাওর রক্ষা বাঁধের জন্য যত টাকা প্রয়োজন বরাদ্দ দেওয়া হবে। সুনামগঞ্জের হাওর এলাকার মানুষ গেল বছর বোর ফসল হারিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এক ফসলী বোর ফসল হারিয়ে তারা বিরাট বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। তাই এবার যেন ফসলরক্ষা বাঁধের কারণে কৃষকরা আবার বিপর্যয়ের সম্মুখীন হতে না হয়। এ জন্য হাওর রক্ষা বাধের কাজ আগামী মার্চের ১৫ তারিখের মধ্যে শেষ করতে হবে
গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় সুনামগঞ্জ সার্কিট হাউসে বন্যা পরবর্তী হাওররক্ষা বাঁধ মেরামত ও সংরক্ষণ বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ