Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সবচেয়ে বড় ঈদ হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) -পীর ছাহেব ফান্দাউক দরবার শরীফ

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ সালেহ আহমাদ মামুন আল হোসাইনী বলেছেন, পৃথিবীতে অনেক ঈদ আছে, কিন্ত সবচেয়ে বড় ঈদ হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। কারণ নবীজির আগমনকে কেন্দ্র করেই বিশ্ব ভ্রমন্ডের যা কিছু আছে সব কিছুই নবীজির উসিলায় আল্লাহ পাক রাব্বুল আলামিন সৃষ্টি করেছেন। নবীজিকে আল্লাহ পাক সমগ্র জাহানের রহমত সরূপ পাঠিয়েছেন। অন্যন্যা নবী ও উম্মতের জন্য নির্দিষ্ট এবাদত খানা ছিল। কিন্ত বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ) এ পৃথিবীতে আগমনের পর উম্মতে মুহাম্মদীর জন্য বিশ্ব ভ্রমন্ডকে এবাদত খানায় রুপান্তর করেছেন। একমাত্র রাসূল (সাঃ) এর মাধ্যমেই ইসলাম পরিপূর্ণতা লাভ করেছেন।
তিনি বলেন, মিলাদ ক্বিয়ামের পক্ষে সকল আউলিয়ায়ে ক্বেরাম ঐক্যমত পোষণ করেছেন। তাই আমাদেরকে বেশি বেশি করে মিলাদ ক্বিয়াম করতে হবে। তিনি বলেন, ইবাদত বন্দেগী একমাত্র আল্লাহর সন্তোষ্টি লাভের উদ্দেশ্যেই করতে হবে। ইসলামকে বিকৃত করা যাবেনা। লোক দেখানো ইবাদত বন্দেগী আল্লাহর দরবারে কবুল হবেনা। পীরের সহব্বত অর্জন করার জন্য তা’লীম তাহাজ্জু নিতে হবে। আমাদের রুহ ও কালব মরে গেছে তাই ক্বলবে জিকির জারী করতে হবে। একমাত্র জিকির দ¦ারাই ক্বলব পরিস্কার হয়। তিনি গত বুধবার মাধবপুর উপজেলাধীন বেলঘর নূরে মদিনা মসজিদ প্রাঙ্গনে আয়োজিত এক ইছালে ছাওয়াব মাহফিলে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলের আহবায়ক মোঃ শফিকুল ইসলাম ফারুকের তত্ববধানে ওয়াজ করেন- হযরত মাওঃ সৈয়দ জাকারিয়া আহমেদ, মাওঃ হুমায়ূন কবির, আলহাজ্ব মাওঃ ইব্রাহিম সিদ্দিকী, মাওঃ মনজুর আহমেদ মাছুমী, মাওঃ মোস্তাক আহমদ, ক্বারী নাবিদুল হোসাইন উপস্থিত ছিলেন, মাধবপুর প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও দৈনিক ইনকিলাবের মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা কে এম শামছুল হক আল মামুন প্রমুখ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে পীর ছাহেব ক্বিবলা মুনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ