Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির সাথে সমঝোতা ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না - আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির সাথে সমঝোতা ছাড়া দেশে
কোন নির্বাচন হবে না জানিয়ে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হতে দেয়া হবে না। সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য করার ষড়যন্ত্র করছে কিন্তু সরকারের সে ষড়যন্ত্র আমরা সফল হতে দেব না। ২০১৪ সালের ৫ জানুয়ারীর প্রেক্ষাপট আর বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এক নয়। বিএনপির সাথে রাজনৈতিক সমঝোতা ছাড়া কোন নির্বাচন হবে না।
গতকাল (বৃহস্পতিবার) নগরীর নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ের সামনে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির ৫ নেতার স্মরণে আয়োজিত আলোচনা সভায় আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। আবদুল্লাহ আল নোমান বলেন, দুর্নীতিবাজ মন্ত্রী-এমপিদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেট চট্টগ্রাম বন্দরকে দুর্নীতি ও লুটপাটের আখড়ায় পরিণত করেছে। নৌ-পরিবহন মন্ত্রী সবকিছুতে চট্টগ্রাম বিরোধী মনোভাব পোষন করেন। সম্প্রতি লস্কর পদে নিয়োগ পাওয়া ৯২ জন সবাই মাদারীপুরের বাসিন্দা। এভাবে চট্টগ্রাম বন্দরকে নিয়ে ছিনিমিনি খেলা আর চলতে দেওয়া যাবে না। চট্টগ্রামের স্বার্থে চট্টগ্রামবাসীকে রাজনৈতিক মত পার্থক্যের উর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ হতে হবে। স্মরণ সভা উদযাপন কমিটির আহবায়ক এমএ হালিমের সভাপতিত্বে ও সদস্য সচিব নুর মোহাম্মদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। মিথ্যা মামলা ও জেলের ভয় দেখিয়ে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।
বিএনপির কোটি কোটি নেতাকর্মী রয়েছে সময়ের প্রয়োজনে তারা বুকের রক্ত দিয়ে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে আওয়ামী লীগকে বাধ্য করবে। বিএনপি কারো রক্ত চক্ষুকে ভয় পায় না। প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকার। বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা নূরী আরা সাফা, উত্তর জেলা বিএনপি নেতা অধ্যাপক ইউনুচ চৌধুরী, ছালাউদ্দিন, নুরুল আমিন, মোহাম্মদ আজম খান, এডভোকেট আবু তাহের, আবদুল আউয়াল চৌধুরী, সেকান্দর চৌধুরী, বিএমএ’র সাবেক নেতা ডাঃ খুরশীদ জামিল চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ