Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে জেলা ও দায়রা জজদের মতবিনিময় ৩ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সারাদেশে কমর্রত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার মতবিনিময় ও দিক নির্দেশনামূলক অভিভাষণ দেবেন আগামী ৩ ডিসেম্রব। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন, ২০১৭ এর পরদিন ৩ ডিসেম্বর দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে প্রধান বিচারপতির কার্যভার পালনরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা মতবিনিময় এবং দিক নির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সারাদেশে কমর্রত সকল জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাগণকে উক্ত অনুষ্ঠানে যথা সময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
৪৩ বিচারকের গোপনীয় প্রতিবেদন চান সুপ্রিম কোর্ট
৪৩ জন অতিরিক্ত জেলা জজের বার্ষিক গোপনীয় প্রতিবেদস (এসিআর) চেয়েছেন সুপ্রিম কোর্ট। নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে তা সুপ্রিম কোর্টে পাঠাতে বলা হয়েছে। সম্প্রতি সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আখতারুজ্জামান ভূঁইয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি স্মারক জারি করা হয়েছে। অতিরিক্ত জেলা জজ থেকে জেলা জজ পদে পদোন্নতির প্যানেল প্রণয়নের বিষয়টি সুপ্রিম কোর্টে প্রক্রিয়াধীন রয়েছে। এটি নিষ্পত্তির নিমিত্তে এ সব বিচার বিভাগীয় কর্মকর্তাদের চাকরি জীবনের এসিআর আবশ্যক বলে স্মারকে উল্লেখ করা হয়।
৪৩ বিচারক হলেন-আইন মন্ত্রণালয়ে সংযুক্ত কাজী এ এম জয়নাল আবেদীন, সৈয়দ হুমায়ুন আজাদ, ঢাকার ২ নম্বর সেটেলমেন্ট কোর্টের সদস্য মঞ্জুরুল হক খান, খুলনার অতিরিক্ত জেলা জজ টি এম মুসা, মানিকগঞ্জের মুখ্য বিচারিক হাকিম বেগম শারমিন নিগার, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা জজ এ বি এম মাহমুদুল হক, ঝালকাঠির মুখ্য বিচারিক হাকিম মো. আবু শামীম আজাদ, নরসিংদীর মুখ্য বিচারিক হাকিম বেগম শামীমা আফরোজ, ফেনীর অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ আসাদুজ্জামান খান, কুষ্টিয়ার মুখ্য বিচারিক হাকিম বেগম মাহমুদা খাতুন, মেহেরপুরের অতিরিক্ত জেলা জজ মো. নুরুল ইসলাম, জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক মো. শরীফ উদ্দিন,
এছাড়াও মুন্সীগঞ্জের মুখ্য বিচারিক হাকিম মো. বদরুল আলম ভুঞা, নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. মহসিনুল হক, যশোরের মুখ্য বিচারিক হাকিম মো. রফিকুল ইসলাম, বিচার প্রশাসন প্রশিক্ষন ইনস্টিটিউটের পরিচালক মো. হাসানুল ইসলাম, নওগাঁর মুখ্য বিচারিক হাকিম এস এম নাসিম রেজা, আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার বিন আজিজ, ব্রা²ণবাড়িয়ার অতিরিক্ত জেলা জজ মো. মঈন উদ্দীন, টাঙ্গাইলের মুখ্য বিচারিক হাকিম বেগম খালেদা ইয়াসমিন, ময়মনসিংহের মুখ্য বিচারিক হাকিম ফজলে খোদা মো. নাজির, ঢাকার অতিরিক্ত জেলা জজ মো. মিজানুর রহমান, খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ মোসাম্মৎ দিলরুবা সুলতানা, চট্টগ্রামের অতিরিক্ত জেলা জজ আল-মামুন, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার শেখ নাজমুল আলম, ঝিনাইদহের মুখ্য বিচারিক হাকিম মো. জাকির হোসেন, সিরাজগঞ্জের মুখ্য বিচারিক হাকিম মো. আবদুল্লাহ আল মামুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ