Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পোপের সফরে পুলিশের নিশ্চিদ্র নিরাপত্তা -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন,ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিসের আসন্ন ঢাকা সফরকালে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করবে পুলিশ।
গতকাল বুধবার সকালে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে পোপের সফর উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।
সভায় আইজিপি বলেন, পোপ ফ্রান্সিস বিশ্বের সম্মানিত ব্যক্তি। তার বাংলাদেশ সফর আমাদের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। পোপের সফরকালে পুলিশের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সফরের সকল ভেন্যু ও ভিভিআইপিদের আসা-যাওয়ার সময় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ও র‌্যাব সদস্যরা মোতায়েন থাকবেন। পোপ ফ্রান্সিস আগামী ৩০ নভেম্বর বাংলাদেশ সফরে আসবেন।
পোপের সফরকালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং ও তথ্য সংগ্রহ করা হবে বলে জানিয়ে তিনি বøক রেইডের মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনায় পুলিশ ও র‌্যাব কর্মকর্তাদের নির্দেশ দেন। পোপের সফরকে কেন্দ্র করে কোনো গোষ্ঠী যেন অহেতুক গুজব ছড়াতে না পারে, সেজন্য সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিংয়েরও নির্দেশনা দেন।
সভায় পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (ইন্টারনাল অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান পোপের সফর উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা তুলে ধরেন।
অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মো. মোখলেসুর রহমান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মো. মিজানুর রহমান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জামিল আহমদ, পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি এবং বাংলাদেশে পোপের সফর উপলক্ষে গঠিত নিরাপত্তা ও স্বেচ্ছাসেবক বিষয়ক কমিটির আহ্বায়ক নির্মল রোজারিওসহ খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ