Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে পুলিশ হেফাজতে নির্যাতনে ব্যবসায়ী নিহতের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর হাজারীবাগ থানা হাজতে পুলিশের নির্যাতনে মোঃ শাহ আলম (৬৫) নামের এক ব্যবসায়ী নিহত হওয়ার অভিযোগ ওঠেছে। নিহত শাহ আলম এফ এম লেদার কমপ্লেক নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। তবে পুলিশ ওই ব্যবসায়ীকে নির্যাতনের কথা অস্বীকার করেছে।নিহতের লাশ ময়নাতদন্তর জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। 

গতকাল মঙ্গলবার বিকাল সাড় ৫টার দিকে শাহ আলম মারা জান বলে জানা গেছে।
নিহত ব্যবসায়ীর ভাতিজা মোঃ লিটন জানান, জমি সংক্রান্ত বিরোধের কারণে স্থানীয় এক ব্যক্তি চাচা শাহ আলমের বিরুদ্ধে চাাঁদাবাজি ও অস্ত্রে আইনে হাজারীবাগ থানায় মামলা করে। এ মামলার আসামী হিসাবে গত ১৯ নভেম্বর রাত ১১ টায় হাজারীবাগ থানার পুলিশ তাকে নিজ বাসা থেকে ধরে নিয়ে যায়। পরবর্তীতে থানা হাজতে রেখে পুলিশ মারধর করে ব্যাপক নির্যাতন করে।
লিটন জানায় গত সোমবার পর্যন্ত তাকে আদালতে না পাঠিয়ে পুলিশ হাজারীবাগ থানায় রেখে শাহ আলমকে নির্যাতন করে। এত তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে গতকাল ভোরে হাপজারীবাগ থানার এসআই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।
হাসপাতল সুত্র জানায়, সকালে প্রাথমিক চিকিৎসার পর পুলিশ তাকে আবারো থানায় নিয়ে যায়।
পুলিশ জানায়, গতকাল দুপুরে শাহ আলমকে আদালতে নেয়ার পর অসুস্থ হয়ে পড়েন। এসময় আদালতের নির্দেশে তাকে বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।
জানা যায়, রাজধানীর হাজারীবাগ থানা এলাকায় ৮/২ টালি অফিস রোডের বাসিন্দা হাজী মোঃ শাহ আলম। তার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ১৯ নভেম্বর ওই বাড়ির চারতলা ভবনের তৃতীয় তলার নিজ বাসা থেকে রাত ১১ টা হাজারীবাগ থানার পুলিশ তাকে ধরে নিয়ে যায়। গ্রেফতারের পর প্রায় দুইদিন তাকে থানা হাজতে রেখে ব্যাপক নির্যাতন করা হয়েছে বলে তার পরিবার অভিযোগ করেন।
নিহত শাহ আলমের একজন আত্মীয় জানান, শাহ আলমের বাড়ি লক্ষীপুর জেলা সদরে । তার ৪ ছেলে এবং দুই কন্যা সন্তান রয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ফিরোজ আহমেদ জানান, নিহতে শাহ আলমের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। আগামীকাল ময়নাতদন্তের প্রতিবেদ পেলে মৃত্যুর কারণ জানা যাবে। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ