Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

নতুন করে ট্রেড ইউনিয়নের অনুমতি দেওয়া হবে না

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশে নতুন করে ট্রেড ইউনিয়নের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিভিন্ন প্রতিষ্ঠানে বিদ্যমান ওয়ার্কার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মাধ্যমেই ট্রেড ইউনিয়নের কাজ চালানো সম্ভব বলে মনে করেন তিনি। গতকাল মঙ্গলবার শ্রম আইন সংশোধন বিষয়ক এক আন্তমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এমনসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। শ্রম আইন সংশোধন বিষয়ে মন্ত্রী বলেন, দেশের স্বার্থ ঠিক রেখেই শ্রম আইন সংশোধন করা হচ্ছে। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আইন সংশোধনের বিষয়ে অবগত করা হবে। মন্ত্রী আশা করেন, প্রধানমন্ত্রী এই বিষয়ে সম্মতি দেবন।

মন্ত্রী জানান, আগামীকাল জেনাভায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বৈঠকে বাংলাদশের পক্ষ থেকে শ্রম আইন সংশোধনের প্রস্তাব তোলা হবে। এদিকে জাতীয় সংসদের আসছে শীতকালীন অধিবেশনে সংশোধিত নতুন শ্রম আইন পাস হবে বলেও জানান আইন মন্ত্রী আনসিুল হক।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ