Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্ণাঢ্য আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

টুইটারে ছেলেকে শুভেচ্ছা জানালেন খালেদা জিয়া
 কেক কাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভা, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠন। জন্মদিনের প্রথম প্রহরে কেক কেটে ছেলে তারেক রহমানের জন্মদিন উদযাপন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার রাত ১২টা ১ মিনিটে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতাকর্মীদের নিয়ে ৫৩ পাউন্ডের কেক কাটেন তিনি। এর আগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। এদিকে, ছেলের ৫৩তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার সুস্থতা কামনা করেছেন দলটির চেয়ারপারসন এবং তার মা বেগম খালেদা জিয়া। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় বেগম জিয়া তারেক রহমানকে এই শুভেচ্ছা জানান। তিনি টুইটার বার্তায় লিখেছেন, ‘শুভ জন্মদিন তারেক রহমান। তুমি সুস্থ ও সুন্দর থাক এবং সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে সফল হও -এ দোয়া করি।’
এছাড়া তারেক রহমানের জন্মদিন উপলক্ষে পৃথকভাবে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপি (উত্তর ও দক্ষিণ) ও মহিলা দলসহ বিভিন্ন অঙ্গসংগঠন কেক কেটে জন্মদিন উদযাপন করে। পরে তারেক রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন খালেদা জিয়া। তিনি ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানান এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর মাহবুবউল্লাহ, গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীও কেক কাটার অনুষ্ঠানে অংশ নেন। এসময় গুলশানের কার্যালয়ে উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, প্রফেসর এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, গিয়াসউদ্দিন কাদের চোধুরী শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল উপস্থিত ছিলেন। এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণের কাজী আবুল বাশার, উত্তরের মুন্সি বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান, যুব দলের সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, ছাত্রদলের রাজিব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে গতকাল (সোমবার) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ক্যাম্পে বিভিন্ন স্থান থেকে আসা গরিব রোগীদের চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধপত্র দেয়া হয় বলে চিকিৎসকরা জানান। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ড্যাবের মহাসচিব প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেনসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
সংক্ষিপ্ত বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তারেক রহমানের জন্মদিন উদযাপনে যতই বাধা দেয়া হচ্ছে আমাদের অনুভূতি আরো বেগবান হচ্ছে। প্রায় ২ যুগ ধরে তাকে নির্বাসিত করার জন্য তার জীবন ও চরিত্র কলুষিত করার চেষ্টা করা হয়েছে। তবে সব চেষ্টা অপচেষ্টায় ধুলিস্যাৎ হয়েছে। কারণ যে গাছে ফল হয় সে গাছেই মানুষ ঢিল মারে।
ঢাকা মহানগর : সকাল সাড়ে ১১টায় মহানগর কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এসময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ও দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মহানগর উত্তরের নেতারাও উপস্থিত ছিলেন।
ধানমন্ডি থানা : এদিকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন কেক কেটে উদযাপন করেছে ধানমন্ডি থানা বিএনপি। ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকবিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির উদ্যোগে গতকাল দুপুরে রাজধানীর বাংলা মটরে একটি মিলনায়তনে এই কেক কাটা হয়। সময় ধানমন্ডি থানা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চকবাজার থানা : তারেক রহমানের ৫৩তম জন্মদিন কেক কেটে পালন করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির চকবাজার থানা শাখার নেতাকর্মীরা। এসময় প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল সহ মহানগরীর নেতৃবৃন্দ।
শাহবাগ থানা : কেক কেটে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে শাহবাগ থানা বিএনপি। নগর বিএনপি কার্যালয়ে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল। আরো উপস্থিত ছিলেন আবুল আহসান ননী তালুকদার, এম এ হান্নান প্রমুখ।
ছাত্রদল: ছাত্রদলের সহ সভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা তারেক রহমানের জন্মদিন উপলক্ষে কেক কাটা কর্মসূচীর আয়োজন করেন। এসময় ছাত্রদলের কেন্দ্রীয় নেতা রাজিব আহসান চৌধুরী পাপ্পু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান হাফিজ সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জাসাস: জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স হলে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জাসাস সভাপতি ড. মামুন আহমেদের সভাপতিত্বে এবং জাসাস সাধারণ সম্পাদক হেলাল খানের সঞ্চালনায় আরো অংশ নেন বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, জাহাঙ্গীর আলম রিপন, মীর সানাউল হক, হাসান চৌধুরী, মনিরুল ইসলাম মনি, জাকির হোসেন রোকন সহ জাসাস ঢাকা মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের প্রথমেই গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও সুরে ‘শুভ শুভ শুভ জন্মদিন..... গানটি কণ্ঠশিল্পী নাসির, দিঠি আনোয়ার, পিয়াল হাসান ও মুহিনের কন্ঠে ভিডিও ডিসপ্লেতে পরিবেশন করা হয়। এরপরে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন উপলক্ষে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া এবং কেক কাটা হয়।
এছাড়া নয়া পল্টনের কার্যালয়ে শ্রমিক দল, তাঁতী দল ও মহিলা দলের পক্ষ থেকেও আলাদা আলাদাভাবে কেক কাটা হয়। এসব কেক কাটার অনুষ্ঠানে ‘শুভ শুভ জন্মদিন, তারেক রহমানের জন্মদিন’, ‘হ্যাপী হ্যাপী নাইস ডে, তারেক জিয়ার বার্থ ডে’ ইত্যাদি শ্লোগান দিয়ে নেতাকর্মীরা তারেক রহমানকে স্মরণ করে। পরে তারেক রহমানের আশু আরোগ্য কামনায় বিশেষ মুনাজাত হয়।
এদিকে গতকাল বিকেলে ঝিনাইদহ জেলা বিএনপি কার্যালয়ে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মীর রবিউল ইসলাম লাবলু, কামাল উদ্দিন, শরিফুল ইসলাম খোকন, সাজেদুর রহমান সাজু, বশির উদ্দিন মোজাম্মেল হক চেয়ারম্যান প্রমুখ।
ওদিকে মালয়েশিয়ায় কেক কেটে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন পালিত হয়েছে। রোববার রাত ১২ টা ১ মিনিটে কুয়ালালামপুরে বিএনপির দলীয় কার্যালয়ে ময়মনসিংহ জেলা জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ও মালয়েশিয়া বিএনপির প্রকাশনা সম্পাদক এমডি মামুন বিন আব্দুল মান্নানের উদ্যোগে এক অনুষ্ঠানে কেক কেটা, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বগুড়া ব্যুরো জানায়, পুলিশের বাধা সত্বেও বগুড়ায় সফলভাবে পালিত হল দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিনের পুর্ব ঘোষিত ‘দীপ্তিমান দেশনায়ক উৎসব’এর কর্মসুচি। কর্মসুচি উপলক্ষে গতকাল সকাল থেকেই নবাববাড়ী সড়কের বগুড়া জেলা বিএনপি অফিস ও এর আশে পাশের এলাকা জুড়ে বিপুল সংখ্যায় পুলিশ সদস্য এসে অবস্থান গ্রহন করে । বেলা ১০টা থেকে দলের কার্যালয়ের পাশের রাস্তায় নির্মিত সুদৃশ্য ‘দীপ্তিমান দেশনায়কের জন্মোৎসব সভা’ মঞ্চের আশেপাশে জড়ো হতে থাকে দলের সর্বস্তরের নেতা কর্মি সমর্থকরা। বেলা ১১টার বগুড়া জেলা বি.এন.পি সভাপতি ভি.পি সাইফুল ইসলামের নেতৃত্বে মিছিল করে বিপুল সংখ্যক নেতা কর্মি সভা মঞ্চের কাছে এসে উপস্থিত হলে পুলিশ বাধা দিয়ে কর্মসুচি ভন্ডুল করার চেষ্টা করে। বাদানুবাদের এক পর্যায়ে পুলিশ সভা সংক্ষিপ্ত করতে বলে সরে যায় । এসময় নেতৃবৃন্দ সভামঞ্চে উঠে আনুষ্ঠানিক ভাবে সভার কাজ শুরু করলে দলের জেলা সভাপতি ভিপি সাইফুলের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়ার পৌর মেয়র এ্যাড: এ.কে.এম মাহবুবুর রহমান বলেন , এই মুহুর্তে দেশ নায়ক তারেক রহমানই বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিবিদ। তার জন্মদিনের এই উৎসবে হাজার হাজার লোকের উপস্থিতিই তার জলন্ত প্রমান।সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মীর শাহে আলম, কেন্দ্রীয় সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শোকরানা, সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল, প্রমুখ ।
ল²ীপুর সংবাদদাতা জানান, বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করে ল²ীপুর জেলা বিএনপি ও তার অঙ্গসংগঠন। গতকাল সোমবার সকালে ল²ীপুর শহরের উত্তর তেমুহানী জেলা বিএনপির সাধারন সম্পাদক সাহাবুদ্দিন সাবুর বাসভবনে আলোচনা সভার আয়োজন করে জেলা শ্রমিকদল। পরে আলোচনা সভা শেষে কেক কেটে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেন নেতাকর্মীরা। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা শ্রমিকদলের সাধারন সস্পাদক ছায়েদুর রহমান ছুট্টু, পৌর যুবদলের সাধারন সম্পাদক সৌরভ হোসেন ভূলু, পৌর ছাত্রদলের সভাপতি মোসআদ্দেক হোসেন বাবর, পৌর শ্রমিকদলের সাধারন সম্পাদক নুর হোসেন নুরু ও ছাত্রদল নেতা সবুজ প্রমুখ।
নীলফামারী সংবাদদাতা জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন উপলক্ষে নীলফামারী জেলা ছাত্রদল সোমবার সকালে বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন পালন করেছে। ছাত্রদলের সভাপতি সালেহীন আহম্মেদ সজিবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর সেলিম ফারুক, সদর উপজেলা যুবদলের সাধারন সম্পাদক আল নোমান পারভেজ কল্লোল, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুস সালাম বাবলা, ছাত্রদলের সাবেক আহবায়ক মোর্শেদ আযম, সাধারণ সম্পাদক মারুফ পারেভেজ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক সুরিত হোসেন প্রমূখ।
জাবি সংবাদদাতা জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। কেক কেটে এবং দোয়া ও মুনাজাতের মাধ্যমে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনার মধ্য দিয়ে এ জন্মদিনের কর্মসূচী পালিত হয়।
গতকাল বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম কেক কেটে জন্মদিন উদযাপন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এর আগে শাখা ছাত্রদলের সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহীম সৈকতের নেতৃত্বে জন্মদিনের প্রথম প্রহরে কেক কাটেন জাবি ছাত্রদল। এ সময় শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে সোমবার সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের আয়োজনে মিলাদ মাহফিল ও কেক কাটা হয়েছে। মিলাদ মাহফিল শেষে উপজেলা ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম নান্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য মোতাহার হোসেন সিআইপি। বিশেষ অতিথি হিসেবে উপজেলা বিএনপির সভাপতি মাহবুবুর রহমান মফু, জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক আ: মতিন, বিএনপি নেতা শাহআলম মুকুল, ফারুক খান, বিল্লাল হোসেন ভ‚ইয়া, পৌর ছাত্রদলের আহ্বায়ক কামরুল ইসলাম রাঢ়ীসহ উপজেলা, পৌর এবং ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুরে পৃথকভাবে কেককাট, দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্যদিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন পালন করেছে। গতকাল সোমবার সকালে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে সদরের বংশাই রোডস্থ দলীয় কার্যালয়ে জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় তারেক রহমানের দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করে দোয়া করা হয়। কেককাটার পর আলোচনা সভার অনুষ্ঠিত হয়। পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সাবেক এমপি মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী। অপরদিকে বিকেলে মির্জাপুর প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ এর সভাপতিত্বে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারুণ্যের অহংকার দেশনায়ক তারেক রহমানের ৫৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফুলপুুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের উদ্যোগে রবিবার রাত ১২.০১ টায় গ্রীণ রোডে কেক কাটা,দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়। ফুলপুুর উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক জিয়াউল কাদের আপেলের সভাপতিত্বে পৌর ছাত্রদলের কায়সার ফেরদৌস ও কলেজ ছাত্রদলের মোঃ ওমর ফারুক সরকারের যৌথ পরিচালনায় এতে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা (উঃ) বিএনপি’র যুগ্ম আহবায়ক ফুলপুর উপজেলা চেয়ারম্যান এড. আবুল বাসার আকন্দ, আব্দুর রশিদ প্রমূখ।
টঙ্গী সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, দেশী ও আন্তর্জাতিক চক্রান্ত মিলে তারেক রহমানের জীবন নাশের চেষ্টা হয়েছিল। উদ্দেশ্য ছিল এদেশের সম্পদ লুণ্ঠন করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা।
তিনি গতকাল সোমবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্ম বার্ষিকী বউপলক্ষে গাজীপুর মহানগর যুবদলের ব্যানারে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। আলোচনা সভার আগে সকাল থেকে তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় কুরআন খতম, তবারক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া টঙ্গী থানা ও টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রদলের উদ্যোগে অনুষ্ঠানের প্রধান অতিথি কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন করেন।
হাসান সরকার আরো বলেন, তারেক রহমান কি চেয়েছিলেন; তা আমাদেরকে বুঝতে হবে। তার উদ্দেশ্য বুঝতে না পারা আমাদের রাজনৈতিক ব্যর্থতা। তারেক রহমান যা চেয়েছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদেরকে যা যা করা দরকার তাই করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ