Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে যুবলীগ নেতা মিজান হত্যা মামলার আসামিরা ধরা ছোঁয়ার বাইরে

| প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কৃষ্ণনগড় এলাকার যুবলীগ নেতা মিজানুর রহমান হত্যা মামলার আসামিরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। ঘটনার ৯ দিন পার হয়ে গেলেও রহস্যজনক কারনে পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারছেন না। নিহত মিজানুর রহমান ওই এলাকার আলম মিয়ার ছেলে। এছাড়া তিনি ৬নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। গত সোমবার (১৩ নভেম্বর) দুপুরে প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় আহত হয়ে ছয় দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার (১৮ নভেম্বর) দুপুরে তিনি রাজধানীর বনশ্রী এলাকার ফরাজি হাসপাতালে মৃত্যুবরণ করেন।
জানা গেছে, কৃষ্ণনগড় এলাকার জাহিদুল, সিরাজ, রহিম, নাজমুল, সুজন, হৃদয়, মনসুরের সঙ্গে একই এলাকার মঞ্জুরুল আলমের দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে মঞ্জুরুল আলমের মাছের খামারে প্রবেশ করে মঞ্জুরুল আলম, মিজানুর রহমান ও পলাশকে কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মিজানুর রহমানকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে, পরে ফরাজি হাসপাতালে ভর্তি করা হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, হামলার ঘটনায় মঞ্জুরুল আলম বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাব্বির হোসেনের সঙ্গে আসামিদের ছিলো দহরম-মহরম সম্পর্ক। যার ফলে আসামিদের গ্রেফতার করেননি তিনি। মিজানুর রহমানের মৃত্যুর ঘটনার পর ওই এসআইয়ের সহযোগীতায় আসামিরা পালিয়ে যায় বলে অভিযোগ উঠেছে। এদিকে, আসামিদের গ্রেফতার করতে না পারলে নিহতের স্বজন ও এলাকাবাসী মিলে মানববন্ধন কর্মসুচী পালন করবেন বলে হুশিয়ারী দিয়েছেন।
এ ব্যপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, আসামীদের যে কোন মূল্যে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে মামলার তদন্তের ভার অন্য কোন অফিসারকে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ