Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর আ’লীগে অভ্যন্তরীণ কোন্দল বাড়ছে

| প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর জেলার ৯টি উপজেলার মধ্যে দিন দিন আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল বাড়ছে। কেন্দ্রীয় কমিটির কোনো সমাধানের উদ্যোগ নেই। এ অভ্যন্তরীণ কোন্দলের কারণে প্রবীন অনেক নেতাকর্মীরা ফরিদপ্রু থেকে বিতারিত হয়েছেন। অনেক নেতাকর্মীরা রাজনীতি থেকে সাময়িক অবসর নিয়েছেন। কেউ কেউ চুপচাপ ঘরে বসে দিন কাটাচ্ছেন। ৯টি উপজেলার প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীরা হতাশায় ভুগছে। বতর্মানে পরিস্থিতি আগামীতে কোন দিকে মোড় নিবে কেউ জানে না। 

সবগুলো উপজেলার আওয়ামী লীগে অভ্যন্তরীণ দ্ব›েদ্বর কারণে হামলা, নির্যাতন বেড়েই চলছে। কেউ কাউকে ছাড় দিচ্ছে না। দ্রæত এই অভ্যন্তরীণ কোন্দল সমাধান না করলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এর প্রভাব পড়বে এবং দল চরমভাবে ক্ষতিগ্রস্থ হবে। আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিএনপির প্রার্থীরা সুবিধাজনক অবস্থানে আছে। আওয়ামী লীগের তৃণমূল একাধিক নেতাকর্মী জানান, তৃতীয় একটি পক্ষ ফরিদপুরের আওয়ামী লীগের রাজনীতিতে হস্তক্ষেপ করছেন। এই হস্তক্ষেপের কারণের ৯টি উপজেলা অভ্যন্তরীণ কোন্দল দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং ওই তৃতীয় পক্ষটি রাজনৈতিক সুবিধা ভোগ করছেন।
এ বিষয়ে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন জানান, ২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হলেও এ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় নাই বিধায় ৯টি উপজেলার আওয়ামী লীগের অভ্যন্তরীন কোন্দল সমাধানের বিষয়ে আমি কোনো পদক্ষেপ নিতে পারছি না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ