Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগতিতে পিএসসি পরীক্ষা কেন্দ্র হামলা পুলিশসহ আহত-২

| প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুর জেলা সংবাদদাতা : ল²ীপুরের রামগতিতে পরীক্ষা কেন্দ্র বহিরাগতদের হামলায় পুলিশসহ আহত হয়েছে ২ জন। কেন্দ্র থেকে থেকে অভিভাবকও বহিরাগতদের সরাতে গেলে এক পর্যায়ে বহিরাগত কয়েকজন পুলিশের উপর হামলা চালায়। এতে পুলিশ সদস্য কনস্টেবল তোফায়েল আহত হলেও অপর আহত অভিভাবক সদস্যের নাম জানা যায়নি। গতকাল সকাল সাড়ে ১০ টা আলেকজান্ডার কামিল মাদরাসায় ইবতেদায়ী শিক্ষা সমাপনী কেন্দ্রে এ ঘটনা ঘটে।
জানা যায়, সারা দেশের মতো গতকাল থেকে রামগতিতে প্রাথমিক স্কুল সার্টিফিকেট (পিএসসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয় । পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র এলাকা ১৪৪ ধারা থাকলেও পরীক্ষার হল থেকে অভিভাবক ও বহিরাগতরা হল ছেড়ে না যাওয়া দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের হল ছেড়ে যেতে অনুরোধ করে । এক পর্যায়ে বেশ কিছু অভিভাবক ও বহিরাগতরা হল ত্যাগে সম্মত না হওয়ায় নিয়ম মোতাবেক পুলিশ তাদের হল ত্যাগে বাধ্য করতে চাওয়ায় তারা পুলিশ সদস্যদের উপর ক্ষিপ্ত হয়ে পড়ে। এবং বহিরাগত কয়েকজন পুলিশের তর্কাতর্কিতে জড়িয়ে হামলা চালায়। এতে দুই জন আহত হয়। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। উত্তেজনাকর এ পরিস্থিতিতে পরীক্ষার হলের স্বাভাবিক পরিবেশ সাময়িক কিছুটা বিঘ্ন ঘটে।
পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রকৌশলী মনিকা জানান, পরীক্ষা কেন্দ্রের বাউন্ডারি দেয়াল ও নিরাপত্তা বেষ্টুনী না থাকায় খোলামেলার কারণে পরীক্ষার্থীদের সাথে আগতরা নির্বিঘ্নে কেন্দ্রে প্রবেশ করে। পরে তাঁদের বের করতে পুলিশ সদস্যদের বেগ পেতে হয়েছে। এতে পরীক্ষার শুরুর আগে সমস্যা হলেও সঠিক সময়ে নিয়ম মোতাবেক পরীক্ষা শুরু হয়েছে বলে জানান তিনি।
জানতে চাইলে রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন জানান, পরীক্ষার নির্ধারিত সময়ে পুলিশ সদস্যরা অভিভাবকদের কেন্দ্র ছেড়ে যেতে অনুরোধ করলে একজন পুলিশ সদস্যেকে অশালীন মন্তব্য করলে পুলিশের সাথে ধস্তাধস্তিতে তোফায়েল নামের একজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে স্বীকার করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ