Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পিইসি-ইবতেদায়ী পরীক্ষা শুরু

| প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা নগরীসহ চট্টগ্রামের ২০ শিক্ষা থানার ৩৪৬টি কেন্দ্রে শুরু হয়েছে। গতকাল (রোববার) সকাল ১১টায় ইংরেজি বিষয়ের মধ্য দিয়ে এ পরীক্ষা শুরু হয়। এ বছর চট্টগ্রামের ২০ শিক্ষা থানার অধীনে ৩ হাজার ৭৯৪টি স্কুলের ১ লাখ ৫২ হাজার ৫৫২ জন খুদে পরীক্ষার্থী পিইসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ৭০ হাজার ৪৮৩ জন ছাত্র এবং ৮২ হাজার ৬৮ জন ছাত্রী রয়েছে। সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পিইসি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা সম্পাদনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া প্রশ্নফাঁস রোধে একাধিক প্রশ্নের সেটসহ নানান উদ্যোগ নেয়া হয়েছে।
এদিকে গতকাল প্রথম দিনে নগরীর কোতোয়ালী থানার ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ডবলমুরিং থানার পোস্তারপাড় আছমা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেখ আতাহার হোসেন, প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ সুলতান মিয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরীন সুলতানা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ