Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ জনকে আলেম বানিয়ে পরপারে চলে গেলেন মহীয়সী সালেহা বেগম

| প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : পুত্র ও নাতীসহ পরিবারের ২০ জনকে আলেম বানিয়ে পরপারে যাত্রা করলেন নরসিংদীর মহিয়সী নারী সালেহা বেগম। গত শনিবার সকাল ১০ টায় তিনি তার নিজ বাসভবনে বাধক্যজনিত ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। মৃত্যুকালে তিনি ৪ পুত্র, ৩ কন্যা ও নাতী-নাতনীসহ বহুসংখ্যক আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর ছেলে ও নাতীসহ তার পরিবারে কমবেশী ২০ জন আলেম রয়েছেন। মরহুমার বড় পুত্র মরহুম কাজী রফিক আহমেদ নরসিংদীর বিখ্যাত দ্বীনি প্রতিষ্ঠান মেরাজুল উলুম বৌয়াকুড় মাদরাসার প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি ছিলেন। তিনি নরসিংদী জেলা কাজী সমিতির সভাপতি ছিলেন।
একই দিন বাদ আছর বৌয়াকুড় মসজিদে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিশের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাইল নুরপুরী, খেলাফত মজলিশ নরসিংদীর সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াছ শেরপুরী প্রমুখ। জানাজা নামাজে ইমামতি করেন মরহুমার পুত্র মাওলানা মুকতাদীর আহমেদ। তাকে নরসিংদী গাবতলী গোরস্থানে দাফন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ