Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাল্যবিয়ে ঠেকিয়ে দিলেন কুড়িগ্রাম সদর ইউএনও

| প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রাম সদর উপজেলার নির্বাহী অফিসার আমিন আল পারভেজের প্রচেষ্টায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেলেন নবম শ্রেণির এক ছাত্রী। বিয়ের আসরে অভিযান চালালে পালিয়ে যান বরযাত্রী ও কনের বাবা। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে শিবরাম গ্রামে। ছাত্রীটি কুড়িগ্রাম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে অধ্যয়নরত। এলাকাবাসী ও প্রশাসন সুত্রে জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের শিবরাম গ্রামের বাসিন্দা মিজানুর রহমান তার নবম শ্রেণি পড়–য়া মেয়ের জন্য রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের বাঙালপাড়া গ্রামের মৃত ঝরু বসনিয়ার ছেলে রাজীবের সাথে বিয়ের দিন ধার্য করেন। মিজানুর পুলিশ বাহিনীতে কর্মরত রয়েছেন। সরকারি চাকুরী বলে কথা। ধূমধাম করে বিয়ে আয়োজনের মধ্যে দুপুরে আত্মীয় স্বজনদের ভোজের ব্যবস্থাও ছিল। শুক্রবার দিবাগত রাত ৮টার দিকে বরযাত্রীরা আসার কিছুক্ষণ পর গোপন সুত্রে খবর পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজের নেতৃত্বে পুলিশ বিয়ের আসরে অভিযান চালান। তবে বর, বরযাত্রী ও কনের বাবা পালিয়ে যেতে সক্ষম হয়। কনের মা প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবেনা এরকম শর্তে মুচলেখা লিখেদিয়ে এ যাত্রায় রক্ষা পান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ জানান, সময়মত খবর পাওয়ায় স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় মেধাবী ছাত্রীটির বিয়ে বন্ধ করা সম্ভব হয়েছে। বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়ায় মেয়েটি প্রশাসনকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ