Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রিমুখি প্রচেষ্টাই পরীক্ষার ফলাফল উন্নীতকরণে ভ‚মিকা রাখবে

কুমিল্লায় অভিভাবক সমাবেশ

| প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : শিক্ষকদের আন্তরিকতা, অভিভাবকের সচেতনতা এবং শিক্ষার্থীর ক্লাশমুখিতা ও বাড়িতে তার লেখাপড়ার বিষয়ে অভিভাবকের সার্বক্ষণিক খোঁজখবর পরীক্ষার ফলাফল উন্নীতকরণে বড় ভূমিকা রাখবে। ভালো ফলাফলের জন্য শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীর এই ত্রিমুখি প্রচেষ্টার কথা উল্লেখ করে আগামী এইচএসসি পরীক্ষার ফলাফল উন্নীতকরণে বিভিন্ন বিষয়কে গুরুত্ব দিয়ে গতকাল শনিবার সকালে কুমিল্লা সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া এসব কথা বলেন।
শিক্ষার উন্নত ও নিরাপদ পরিবেশ বজায় রাখা এবং এইচএসসি পরীক্ষার আগে ছাত্রীদের পড়ালেখার গুণগত মান উন্নয়নের জন্য আয়োজিত সমাবেশকে গুরুত্বপূর্ণ দিক বলে অভিমত পোষন করেন অভিভাবকরা। দ্বাদশ শ্রেণির প্রায় বারোশো ছাত্রীর মা-বাবা ওই সমাবেশে তাদের সন্তানের পড়ালেখার ব্যাপারে নিজেরা সচেতন হওয়ার অঙ্গিকার করাসহ পাঠদানের ক্ষেত্রে শিক্ষকদেরও আন্তরিকতা এবং দায়িত্বশীল হওয়ার আহŸান জানান। পরীক্ষায় ভালো ফলাফল অর্জন ও শতভাগ পাশের উদ্দেশ্যকে সামনে রেখে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে অধ্যয়নরত ছাত্রীদের অভিভাবক নিয়ে ব্যতিক্রমী এ আয়োজন ব্যাপক সাড়া ফেলে। সমাবেশে উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু তাহের, কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আবু হেনা এম আবদুল আউয়াল, রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর ড. খালেদা নাসরিন, রসায়নের বিভাগীয় প্রধান সমাপ্ত কুমার সাহা, গণিতের বিভাগীয় প্রধান আফতাব উদ্দিন, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আজহারুল ইসলাম ভূইয়া বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ