Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ল²ীপুরে প্রাইভেট না পড়ায় দুই শিক্ষার্থীর ফরম পূরণে বাধা

| প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রামগঞ্জ (উপজেলা)সংবাদদাতা: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ে কোচিং সেন্টারে পড়ায় ল²ীপুরের রামগঞ্জ সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে বাধা দিয়েছে একই বিদ্যালয়ের শিক্ষক। বিদ্যালয়ের শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ায় মানবিক বিভাগের দশম শ্রেণীর তাহমিনা হক (রোল ১১) ও খাদিজা আক্তার আঁখিকে (রোল ১৩) নির্বাচনী পরীক্ষায় ইংরেজি ২য় পত্র ও গণিত বিষয়ে অকৃতকার্য করা হয়েছে বলে অভিযোগ দুই শিক্ষার্থীর।
জানা যায়, নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ ওই দুই শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে দিচ্ছে না। অথচ একই বিদ্যালয়ে ৫-৬ বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থী ফরম পূরণ করেছে। এছাড়া একাধিক বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে অতিরিক্ত ফি নিয়ে ফরম পূরণ করানো হয়েছে বলেও অভিযোগ তাদের। খাদিজা আক্তার আঁখি ও তাহমিনা হক অভিযোগ , তারা বিদ্যালয়ের শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ে স্থানীয় একটি কোচিং সেন্টারে পড়েছে। এর জের ধরে আমাদের নির্বাচনী পরীক্ষায় দুই বিষয়ে অকৃতকার্য করা হয়েছে। কিন্তু একই বিভাগে ৬ বিষয় অকৃতকার্যদের কাছ থেকে বোর্ড ফি’র চেয়েও অতিরিক্ত টাকা নিয়ে ফরম পূরণ করানো হয়েছে। ফরম পূরণ করতে গেলে সহকারী শিক্ষক সমির পাল ক্ষিপ্ত হয়ে তাদের বলেন, ‘ বিদ্যালয়ে এতো শিক্ষক থাকতেও কেন তারা বাইরে প্রাইভেট পড়েছ।’ রামগঞ্জ সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন বিষয়টি অস্বীকার করে বলেন, বিদ্যালয়ের শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ায় তাদের ফরম পূরণ না করতে দেওয়ার বিষয়টি সত্য নয়। তারা দুই বিষয়ে খুব কম নম্বর পেয়েছে। যে কারণে তাদের ফরম পূরণ করানো সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ