Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ালটন ২য় বারের মতো সেরা করদাতা

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সরকারি কোষাগারে সর্বোচ্চ পরিমান কর পরিশোধ করায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবারো সেরা করদাতার সম্মাননা দিয়েছে ওয়ালটনকে। ফার্ম ক্যাটাগরীতে ২০১৬-১৭ অর্থবছরে সর্বোচ্চ পরিমাণ কর প্রদানকারী ৫টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে এনবিআর। যার মধ্যে ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশন প্রথম এবং ওয়ালটন প্লাজা দ্বিতীয় পুরস্কার লাভ করেছে। একই ক্যাটাগরীতে গত বছরও সর্বোচ্চ করদাতার পুরস্কার পেয়েছিল দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্রাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।
সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলার সমাপণী অনুষ্ঠানে ৩৬টি ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও ৮৪টি পরিবারকে কর বাহাদুর উপাধি ও সম্মাননা দিয়েছে এনবিআর।
ট্যাক্স কার্ড ও সেরা করদাতার সম্মাননা সনদ গ্রহণ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওয়ালটন গ্রæপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান বলেন, ‘আমরা সবসময় যথাযথ নীতিমালা অনুসরণ করে সর্বোচ্চ কর পরিশোধ করছি। পরপর দুই বছর সেরা করদাতার সম্মাণনা অর্জন করেছি। ওয়ালটনের এই স্বীকৃতি দেশের অন্যান্য প্রতিষ্ঠানকেও উৎসাহিত করবে।’ তিনি আরো বলেন, ‘আয়করের পাশাপাশি শ্রমিক কল্যাণ তহবিলেও দেশীয় প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ অর্থ দিয়েছে ওয়ালটন।’
ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ওয়ালটন সকল পর্যায়ে স্বচ্ছতার সাথে ব্যবসা পরিচালনা করছে। যার যথাযোগ্য সম্মান আমরা পেয়েছি। এজন্য তিনি এনবিআরকে ধন্যবাদ জানান। প্রযুক্তি খাতে যেমন দেশকে নেতৃত্ব দিচ্ছে ওয়ালটন, তেমনি দেশের উন্নয়নের অক্সিজেন হিসেবে বিবেচিত রাজস্ব যথাযথভঅবে পরিশোধ করে সরকারকে উন্নয়ন কাজে সহযোগিতা করছে। কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের বাজারে উচ্চ গুণগতমানের পণ্য উৎপাদন এবং সাশ্রয়ী মূল্যে বাজারজাত করে গ্রাহকপ্রিয়তার শীর্ষে উঠে এসেছে ওয়ালটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ