Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ব্যবসার ফাঁদে ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে এখন প্রতারক উধাও

| প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : ব্যবসার নামে ফাঁদে ফেলে চট্টগ্রামের মীরসরাইয়ে এক যুবকের সর্বস্ব হাতিয়ে নিয়ে উধাও প্রতারক। জীবনের সঞ্চিত সর্বস্ব হারিয়ে যুবক মোঃ আবুল কাশেম ( ৩৬) অবশেষে গতকাল বুধবার সকাল ১১টায় অশ্রæসিক্ত নয়নে মানবিক ও মৌলিক সহযোহিতা চেয়ে সংবাদ সম্মেলন করে মীরসরাই প্রেস ক্লাবে । পুলিশ জানায় আমরা অভিযুক্ত অপরাধিকে ধরার চেষ্টা করছি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে আবুল কাশেম এর গ্রামের বাড়ী রাউজান থানার ফতেনগর গ্রামে। তার পিতা দানা মিয়া ছোট বেলাতেই মৃত্যুবরণ করে। অনেক কষ্ট করে নিজে মাঠে কাজ করে পড়ালিখার খরচ জুগিয়েছে। এরপর মীরসরাইস্থ পল্লী বিদ্যুত সমিতিতে চুক্তিভিত্তিতে মিটার রিডারের চাকরি করছে।
চাকরির সুবাধে মীরসরাই অবস্থান করায় সাজ্বাদ হোসেন সাদ্দাম (২৮) নামে যুবকের সাথে তার বন্ধুত্ব হয় । সাদ্দাম মীরসরাই পৌরসভার ২ নং ওয়ার্ডের মৃত নুরুল আবছার এর পুত্র।
সাদ্দাম তাকে মেরিজ সিগারেট এর চালান কিনলে অনেক টাকা লাভ হবে বলে কাশেমের জীবনের চাকরি ও টিউশনির সঞ্চিত সকল অর্থ ৫ লাখ ৪১ হাজার টাকা তুলে দেয় । এসময় স্থানীয় জনৈক কিছু লোককে সাক্ষী রাখা ছাড়া কোন লিখিত চুক্তিও করেনি সে। ইতিমধ্যে সাদ্দাম নিজের নামে ৪ লাখ ৯৫ হাজার টাকার একটি চালান ক্রয় রশিদ এনে দেয়। অপর রশিদটি পরে দিবে বলে। কিছুদিন পর সে কাশেম থেকে উক্ত রশিদ ও নিয়ে ফেলতে চাইলে সাদ্দাম এর গতিবিধি সন্দেহজনক মনে হয়। তখন কাশেম আর বিলম্ব না করে সংরক্ষিত চালান রশিদটি নিয়ে মেরিজ সিগারেট কোম্পানীর মীরসরাই ফারুকিয়া মাদরাসা রোড এলাকাস্থ ফয়েজ এন্ড সন্স এর অফিসের ব্যবস্থাপক আব্দুল মোতালেব এর কাছে গেলে তিনি জানান সাদ্দাম এর কাছে সংরক্ষিত মেমোটি সে হারিয়ে গেছে বলে জানিয়ে সে লভ্যাংশসহ পুরো টাকা উত্তোলন করে নিয়ে গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ