Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীর উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে আড়াই কোটি টাকার প্রকল্পের টাকা আত্মসাতের তদন্ত শুরু

| প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


সরকার আদম আলী, নরসিংদী থেকে : নরসিংদী সদর উপজেলা প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল’র বিরুদ্ধে আড়াই কোটি টাকা মূল্যের ৩টি প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন জাতীয়, স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় উপজেলা প্রকৌশলীর এই ভয়াবহ দুর্নীতির খবর প্রকাশিত হবার পর গতকাল বুধবার থেকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই তদন্ত শুরু করেছে। বেলা ২টায় নরসিংদী এলজিইডি ভবনে অভিযোগকারী হাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান সুজিত সুত্রধর’র উপস্থিতিতে এলজিইডি সদর দফতরের এসআরআইআইপি নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) মোঃ মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রম শুরু করেন। অভিযোগকারী সুজিত সুত্রধর উপজেলা প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল ও সংশ্লিষ্ট ঠিকাদারদের দুর্নীতির বিভিন্ন ক্ষেত্রগুলো চিহ্নিত করে তদন্তকারী কর্মকর্তাকে বুঝিয়ে দেন। তদন্তারী কর্মকর্তা নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান গভীর আগ্রহ সহকারে অভিযোগকারীর বক্তব্য শ্রবন করেন এবং তার নিকট থেকে লিখিত বক্তব্য গ্রহণ করেন। এ সময় তদন্ত কার্যক্রমে অনাকাঙ্খিতভাবে উপস্থিত হন সংশ্লিষ্ট ঠিকাদার ও তাদের ঠ্যাঙ্গারে বাহিনী। তারা উপস্থিত সাংবাদিকদের সামনেই তদন্ত কার্যক্রমে বাধা সৃষ্টির চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এ অবস্থায় তারা নিজেরা আস্ফালন করতে থাকেন অভিযোগকারী সুজিত সুত্রধরকে প্রত্যক্ষ পরোক্ষভাবে হুমকি ধমকি দিতে থাকেন। অভিযোগকারী সুজিত সুত্রধর এতে কিছুটা ভীত হয়ে পড়লে তদন্তকারী কর্মকর্তা তাকে আশ্বস্থ করেন। পরে জানা যায়, অভিযোগে ক্ষতিগ্রস্থ কয়েকটি মহল থেকে এই সব ঠিকাদার ও তাদের সন্ত্রাসীদেরকে তদন্ত বাধাগ্রস্থ করার জন্য তাদেরকে প্রেরণ করে। এরপর কাগুজে তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা নরসিংদী শহর সংলগ্ন হাজীপুর ইউনিয়নে গিয়ে অভিযুক্ত ৩টি প্রকল্প সরেজমিনে তদন্ত করেন বলে জানা গেছে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকজন আড়াই কোটি টাকার ৩টি প্রকল্পের ব্যাপক দুর্নীতির ঘটনা তদন্তকারী কর্মকর্তার নিকট বর্ণনা করেন।
উল্লেখ্য যে, নরসিংদী সদর উপজেলা পরিষদের টেন্ডার নং ২/১৪-১৫ ইং এর ৯৮টি প্রকল্পের মধ্যে হাজীপুরে ৬৯, ৭০ ও ৭১ নং রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের ২ কোটি ৫০ লক্ষ টাকার ৩টি প্রকল্পের টাকা কাজ না করে প্রভাবশালী ঠিকাদার ও প্রভাবশালী মহলের যোগসাজসে উপজেলা প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন হাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান সুজিত সুত্রধর। এই দুর্নীতির ঘটনাটি এলজিইডি কর্তৃপক্ষের গোচরিভূত হলে তারা বিষয়টি আমলে নিয়ে অভিযোগকারী সুজিত সুত্রধরকে এলজিইডি সদর দপ্তর থেকে তদন্তের চিঠি দেয়া হয়। চিঠির সারমর্ম অনুযায়ী বুধবার থেকে আনুষ্ঠানিক তদন্ত শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ