Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় জোর করে নৌকায় সিল মারার অভিযোগ

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : দেশে প্রথমবারের দলীয় প্রতীকে কক্সবাজারের ২টি পৌরসভায় আজ সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট কেন্দ্রে সকাল থেকে পুরুষের চেয়ে নারী ভোটারে উপস্থিতি বেশী দেখা গেছে। এ পর্যন্ত কোথাও প্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া না গেলেও চকরিয়া পৌর সভায় জোর করে নৌকা প্রতীকে শীল মারার অভিযোগ পাওয়া গেছে। চকরিয়া পৌরসভায় পুকুরিয়া, করাইয়ার ঘোনা, কেন্দ্রীয় হাই স্কুল, লক্ষারচর ও শিকদার পাড়া কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়ে নৌকা মার্কার সমর্থকরা ব্যালটে সিল মারর অভিযোগ পাওয়া-গেছে।
চকরিয়া পৌরসভার নয়টি ওয়ার্ডের ১৮ টি কেন্দ্র এবং মহেশখালী পৌরসভার নয়টি ওয়ার্ডের ৯ টি কেন্দ্রই কয়েকজন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ঝুঁকিপূর্ণ হিসেবে দাবি করলেও প্রশাসন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। দুই পৌরসভাতেই মোতায়েন করা হয়েছে বিজিবি।
চকরিয়া পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর চৌধুরীর সাথে বিএনপির নুরুল ইসলাম হায়দারের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে।
আর মহেশখালীতে বিএনপির প্রার্থী থাকলেও মূলত প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের মকসুদ মিয়া ও আওয়ামী লীগের বিদ্রোহী সরওয়ার আজম বিএ’র মধ্যে।
দুই পৌরসভায় সাত জন মেয়র প্রার্থী ও ৭৮ জন পুরুষ কাউন্সিলর প্রার্থী এবং ২৮জন মহিলা কাউন্সিলর প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিয়েছেন। চকরিয়া পৌরসভার নয়টি ওয়ার্ডের ১৮ টি কেন্দ্রে ১২২ টি বুথে এবং মহেশখালী পৌরসভার ৯টি কেন্দ্রের ৪২টি বুথে ভোট নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ