Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রক্সি দিয়ে জাবিতে চান্স সাক্ষাৎকারে এসে আটক ১২ ভর্তিচ্ছু

| প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে চান্স পাওয়া ১২ শিক্ষার্থী সাক্ষাৎকার দিতে এসে আটক হয়েছেন। গত তিনদিন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার চলাকালীন সময়ে লিখিত পরীক্ষার উত্তরপত্রের সঙ্গে হাতের লেখার মিল না পাওয়ায় তাদেরকে আটক করা হয়।
জানা যায়, গতকাল সাক্ষাৎকার গ্রহণের শেষ দিনে চার শিক্ষার্থী আটক হন। এর আগে রোববার প্রথম দিন চার জন ও দ্বিতীয় দিন সোমবারও চারজন আটক হন। তাদের সবার পরীক্ষা টাকার বিনিমেয় অন্য আরেকজন দিয়ে দিলে তারা চান্স পায়। বিশ্ববিদ্যালয় কৃর্তপক্ষের নিকট দেয়া মুচলেকায় তারা এসব লেনদেনের কথা শিকার করেন। পরে তাদের ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
প্রক্টর অফিস সূত্রে জানা যায়, সর্বশেষ গতকাল ‘সি’ ইউনিটের সাক্ষাৎকারে আটক হওয়া চার শিক্ষার্থী হলেন, ময়মনসিংহের চরভিলা গ্রামের নূর মোহাম্মদের ছেলে ইয়াসীন আরাফাত। তিনি মেধা তালিকায় ৫ম হন। গাজীপুরের শ্রীপুরের শেখ কামাল উদ্দীনের ছেলে শেখ পারভেজ আহমেদ ১৫৫তম হন। মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার আহমেদ আলীর ছেলে রাকিব হোসেন ৫৮ তম হন। নাটোরের লালপুর থানার আবু বক্কর সিদ্দীকের ছেলে আবু রায়হান ১৩ তম হন। এর আগে সোমবার আটককৃত শিক্ষার্থীরা হলেন, নীলফামারি জেলার সৈয়দপুর থানার মুন্সীপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে নিশাদ আহমেদ। তিনি আইন ও বিচার বিভাগের ভর্তি পরীক্ষায় ৪৭ তম হয়। যশোরের ঝিকরগাছা থানার বাকুড়ার আবুল কাশেমের ছেলে আশরাফুজ্জামান নয়ন ‘সি’ ইউনিটে ১৭তম স্থান লাভ করে। গাজীপুর জেলার জয়দেবপুর থানার হারুনুর রশিদের ছেলে মাহমুদুল রশিদ সৌরভ ‘ই’ ইউনিটে ১৫২তম হয়। নীলফামারি জেলার সৈয়দপুর থানার হাতিখানা গ্রামের আশেকুর রহমানের ছেলে নাঈমুর রহমান ‘ই’ ইউনিটে ১২৭তম হয়। অন্যদিকে রোববার আটককৃত শিক্ষার্থীরা হলেন, মাহবুব হোসেন। তিনি ‘ই’ ইউনিটে ৩য় স্থান লাভ করেন। ইমাম হোসেন, তিনি ‘এফ’ ইউনিটে ৩য় স্থান লাভ করেন। অমিত হাসান, তিনি ‘এইচ’ ইউনিটে ১১তম স্থান লাভ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ