Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবির আইন অনুষদের সাক্ষাতকার আটক-১

| প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষার আইন অনুষদের সাক্ষাতকার গ্রহণের সময় জালিয়াতির অভিযোগে একজনকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাবির আইন অনুষদের স্বাক্ষাতকার গ্রহন কালে তাকে আটক করা হয়। আটককৃত শিক্ষার্থী খলিলুর রহমান (১৭) আইন অনুষদ (‘বি’ ইউনিট) এর পরীক্ষায় ১৬তম স্থান অধিকার করে। সে যশোর জেলার কোতয়ালী এলাকায় তোফায়েল আহমেদের ছেলে।
জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে রাবির ডীনস কমপ্লেক্সে আইন অনুষদের স্বাক্ষাতকার অনুষ্ঠিত হয়। সকাল ১০ টার দিকে খলিলুর রহমান স্বাক্ষাতকার দিতে গেলে তার হাতের লেখার সাথে পূর্বের উত্তর পত্রের লেখার কোন মিল না হলে শিক্ষকদের মনে সন্দেহ হয়। এদিকে খলিলুর রহমান এইচএসসি পরীক্ষায় ইংরেজীতে ‘ডি’ গ্রেড প্রাপ্ত হয়ে কিভাবে আইন অনুষদে পরীক্ষায় ১০ নম্বরের মধ্যে ৭ নম্বর পায় এ বিষয়ে সন্দেহের সৃষ্টি হলে শিক্ষকগণ তাকে ইংরেজী শব্দ লিখতে বলে। কিন্তু সে ইংরেজীর একটি শব্দও লিখতে না পারলেও ভর্তি পরীক্ষায় ব্যবহৃত ছবির সাথে স্বাক্ষাতকারে উপস্থিত চেহারার মিল না থাকায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়। পরে সত্যতা মিললে তাকে আটক করা হয়।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, আইন অনুষদের ভাইভা দিতে আসা একজন শিক্ষার্থীকে সন্দেহ হলে অনুষদের ডীন প্রক্টর দপ্তরে পাঠিয়ে দেয়। পরে তার জালিয়াতির বিষয়টি ¯পষ্ট হওয়ায় তাকে পুলিশে সোপর্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ