Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতির পদত্যাগপত্র গৃহীত, ফাইল মন্ত্রণালয়ে যাবে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১১:৪২ এএম

প্রধান বিচারপতি এসকে সিনহার পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। আজ মঙ্গলবার প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সংশ্লিষ্ট কাগজপত্রের ফাইল আজই আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হবে। এর আগে গত অক্টোবরে বিচারপতি সিনহা ছুটিতে যাওয়ার পর আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। এখন প্রধান বিচারপতি পদত্যাগ করায় প্রেসিডেন্ট সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে এক মাসের বেশি ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর বিদেশে যান বিচারপতি সিনহা। সেই ছুটি শেষে গত শনিবার তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানায় বঙ্গভবন।



 

Show all comments
  • no name ১৪ নভেম্বর, ২০১৭, ২:৫৮ পিএম says : 0
    প্রধান বিচারপতি এসকে সিনাহা কি এতই অসুস্থ্য যে তিনি সিঙ্গাপুর বসে পদত্যাগ করেছেন। চিকিৎসা শেষে দেশে এসেও তো পদত্যাগ করতে পারতেন। মর্মান্তিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ