Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের ৩২৭টি পৌরসভায় পূর্ণদিবস কর্মবিরতি পালন

| প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবি
প্রেস বিজ্ঞপ্তি : রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশন সহ বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের দাবিতে গতকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় নির্বাহী কমিটির ঘোষিত কর্মসূচির আলোকে দেশের ৩২৭টি পৌরসভায় একযোগে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়। কর্মবিরতিতে মেয়র, কাউন্সিলসহ সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। কর্মসূচি পালনকালে জনসাধারণের সেবামূলক কাজে ব্যাঘাত সৃষ্টি হয় এবং আগত সেবাপ্রাপ্তিদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়।
দেশের ৮টি বিভাগ ও একটি আঞ্চলিক বিভাগসহ ৬৪ জেলাধীন ৩২৭টি পৌরসভার প্রায় ৩২ হাজার ৫শ’ কর্মকর্তা-কর্মচারী এ পূর্ণ দিবস কর্মবিরতি পালন করে। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি আব্দুল আলীম মোল্লা পূর্ণদিবস কর্মবিরতিতে ঝালকাঠি জেলার সবকটি পৌরসভা পরিদর্শন করেন।
এ সময় তিনি বলেন, শহরের সকল নাগরিক সেবা নিশ্চিত করার দায়িত্ব পৌরসভার। সুতরাং পৌরসভাকে যদি স্বাবলম্বী করতে হয় জাতীয় সরকারের বাজেট থেকে প্রয়োজনীয় বরাদ্দসহ পৌর কর্মকর্তা-কর্মচারীদেরকে রাষ্ট্রীয় কোষাগার হতে পেনশনসহ বেতন ভাতা দিতে হবে। তবেই নিশ্চিত হবে পৌরসভার সেবার মান। এসব না থাকায় দেশের ৯০শতাংশ পৌরসভা অসহায় ও দুর্বল হয়ে পড়েছে। দেশের মোট প্রবৃদ্ধির ৬৫ শতাংশ শহরাঞ্চল হতে আসে। এটা পৌরকর্মীদের অবদানের ফসল। অথচ সেই কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার হতে বতেন-ভাতাদি পাচ্ছেন না। পৗরসভার কর্মচারীদের বেতন-ভাতা ২ মাস হতে ৫৮ মাস পর্যন্ত বকেয়া থাকা শুধু আমাদের জন্যই কষ্টের নয় এটা সংশ্লিষ্ট মন্ত্রণালয়েরও লজ্জার ।
অন্য বক্তাগণ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অবিলম্বে যৌক্তিক দাবি মেনে নেওয়ার অনুরোধ জানান। অন্যথায় জীবন বাঁচানোর তাগিদে যে কোন কঠোর কর্মসূচি দিতে ৩২ হাজার ৫শ’ পৌরকর্মী বাধ্য হবেন।



 

Show all comments
  • এনামুল হক ১৪ নভেম্বর, ২০১৭, ৬:৪৬ এএম says : 0
    সারা দেশের কমচারীদের মনের কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ