Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবমাননার বিচার না হলে কঠোর আন্দোলন রাসূল সা. ও কাবা শরীফ অবমাননাকারীদের গ্রেফতার করে ক্ষোভ থামাতে হবে -বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রংপুরের গংগাচড়ায় মহানবী মুহাম্মদুর রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ অবমাননাকারীকে গ্রেফতার না করে উল্টো প্রতিবাদকারী ঈমানদার জনতার বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ১জন মুসল্লি নিহত ও শতাধিক আহত ও গ্রেফতার করে সরকার ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ঘর-বাড়ী যারা জ্বালিয়েছে তাদের খোঁজে বের করার দায়িত্ব সরকারের। কিন্তু তা না করে প্রতিবাদকারীদেরকে গুলি করে হত্যা করে, গ্রেফতার করার তীব্র নিন্দা করেছেন বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, কোন প্রকার প্রমাণ ব্যতিরেকেই শুধুমাত্র মুসলমানদের যারা পুলিশের বাধায় মুখে রাজপথে অবস্থান করছিলো তাদের গ্রেফতার করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ বলেন, অবমাননাকারীদের কঠোর শাস্তি আওতায় আনতে হবে। অন্যথায় কট‚ক্তির প্রতিবাদে দেশময় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, রংপুরের গংগাচড়ায় হযরত মুহাম্মদ সা. ও পবিত্র ক্বাবা শরীফ অবমাননাকারীকে গ্রেফতার না করে উল্টো প্রতিবাদকারী ঈমানদার জনতার বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ১জন মুসল্লি নিহত ও শতাধিক আহত ও গ্রেফতার করে সরকার ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ঘর-বাড়ী যারা জ্বালিয়েছে তাদের খোঁজে বের করার দায়িথ্ব সরকারের। কিন্তু তা না করে প্রতিবাদকারীদেরকে গুলি করে হত্যা করে, গ্রেফতার করে, আহত করে ঈমানদার জনতার হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দেয়া হয়েছে। আল্লাহ, রাসূল সা. ও পবিত্র কাবা নিয়ে কতিপয় উগ্র সন্ত্রাসী হিন্দু অব্যাহতভাবে অবমাননা করে যাচ্ছে। ঘটনা ঘটেই যাচ্ছে। তারপরও প্রশাসন এব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ায় এধরণের বিস্ফোরণের ঘটনা ঘটছে। যা কোনভাবেই সরকার দায়ভার এড়াতে পারবে না।
ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ
ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদ রংপুরের গঙ্গাচড়ায় হযরত মহানবী মুহাম্মদুর রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র ক্বাবা শরীফ অবমাননার প্রতিবাদ মিছিলে পুলিশের গুলিতে ১জন মুসল্লি নিহত ও শতাধিক আহত ও গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেন, রাসূল সা,. ও কাবা শরীফকে অবমাননা করা হবে আর মুসলমানরা নিরবে বসে থাকবে তা হতে পারে না। মুসলমানদের কাছে রাসূল সা. ও কাবা শরীফের ভালবাসা সবকিছুর উর্ধ্বে। তারা বলেন, মুক্তিযোদ্ধারা মরে যায়নি। আমরা অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেই নি। প্রয়োজনে রাসূল সা. ও কাবা শরীফের ইজ্জত রক্ষায় মুক্তিযোদ্ধারা পুনরায় অস্ত্র হাতে নিতে বাধ্য হবে।
জাতীয় শিক্ষক ফোরাম
জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় আহŸায়ক অধ্যাপক মাহবুবুর রহমান ও সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া রংপুরে রাসূল সা. ও কাবা শরীফ নিয়ে কট‚ক্তিকারীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে মহানবী মুহাম্মদুর রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও কাবা শরীফ নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দেয়া হবে তার কোন বিচার হবে না তা হতে পারে না। কোন ধর্মের বিরুদ্ধে অবমাননা করা দেশের সংবিধান বিরোধীও। তাই রাসূলে দুশমন, আল্লাহর দুশমনদের শাস্তির আইন প্রণয়ন করে কট‚ক্তিকারীদের শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় ঈমানদার জনতা প্রতিবাদ ও প্রতিরোধ সংগ্রাম করে তুলতে বাধ্য হবে।



 

Show all comments
  • abdulbari ১৪ নভেম্বর, ২০১৭, ৭:৫৬ এএম says : 0
    the news is
    Total Reply(0) Reply
  • Rashidul Ghani ১৪ নভেম্বর, ২০১৭, ৯:০৪ এএম says : 0
    The criminals must be punished examplanary
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ