Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাস্তায় প্রসব রাষ্ট্রপক্ষের প্রতিবেদনে হাইকোর্টের ক্ষোভ

| প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হাসপাতালে সেবা না পেয়ে রাজধানীর রাস্তায় সন্তান প্রসবের ঘটনায় রাষ্ট্রপক্ষ থেকে দাখিল করা প্রতিবেদনের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। এ সময় আদালত বলেছেন, এ প্রতিবেদন সম্পর্কে যথেষ্ট সন্দেহ আছে এবং প্রতিবেদনের তথ্য পরস্পরবিরোধী। গতকাল সোমবার এ-সংক্রান্ত শুনানির নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিলের পর বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে আদালত এ মামলার পরবর্তী শুনানির জন্য ২৭ নভেম্বর দিন ধার্য করেছেন। আদালতে প্রতিবেদন দাখিল করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। এছাড়া আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে শুনানি করেন সেগুফতা তাবাসসুম আহমেদ।
গত ১৭ অক্টোবর পারভিন আক্তার নামের ওই নারীর প্রসব বেদনা ওঠার পর ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং সর্বশেষ আজিমপুর শিশু মাতৃসদনে গিয়েও চিকিৎসা না পাওয়ায় রাস্তার ওপরেই সন্তান প্রসব করেন। এর কিছুক্ষণ পরই নবজাতকের মৃত্যু হয়। পরে ওই ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। পরে হাইকোর্টের একই বেঞ্চ পত্রিকায় প্রকাশিত ওইসব প্রতিবেদন আমলে নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে রুল দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ