Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইনজীবীদের দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে

লিগ্যাল অ্যাসোসিয়েশনের সভায় বক্তারা

| প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : লিগ্যাল এসোসিয়েশনের সভায় আইনজীবী বক্তারা বলেছেন, ভালো আইনজীবী হতে হলে রাজনীতিমুক্ত ও দলমতের উর্ধে উঠে কাজ করতে। পৃথিবীর সকল মহান পেশার মধ্যে আইন পেশা অন্যতম। ধানমন্ডির গ্যাম্বলার্স রেস্টেুরেন্টে লিগ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ নামে সংগঠনের সভায় প্রধান অতিথির ছিলেন সুপ্রিম কোটের সিনিয়র আইনজীবী এ বি এম নুরুল ইসলাম। গত শনিবার অনুষ্ঠিত সভায় সংগঠনটির সভাপতি শরিফুল হক তুমুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সুপ্রিম কোটের আইনজীবী নেসার আহমেদ, অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম, শাহেদ আলম লেলিন। এছাড়াও অনুষ্ঠানে সফল করতে কাজ করেন লুৎফর রহমান শাওন, মারিয়াম জামিলা, আল নহিয়ান, আশফাক উল হক নিলয় প্রমুখ। আইনজীবীদের এই সংগঠনটি সারাদেশের বিভিন্ন জেলায় আইনী সেবা নিয়ে কাজ করছে।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট এ বি এম নুরুল ইসলাম বলেন, ভালো আইনজীবী হতে হলে রাজনীতিমুক্ত ও দলমতের উর্ধে উঠে কাজ করতে। এ পেশায় কাজ করতে হলে নীতি নৈতিকতা, চরিত্রবান, আদর্শবান হয়ে কাজ করতে হবে। পৃথিবীর সকল মহান পেশার মধ্যে আইন পেশা অন্যতম। এ পেশায় কাজ করতে হলে নীতি নৈতিকতা, চরিত্রবান, আদর্শবান হয়ে কাজ করতে হবে। তরুণ আইনজীবী ও আইনের ছাত্রদের উদ্দেশ্য তিনি আরো বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী যখন আদালতে মামলা পরিচালনায় অংশ নিতেন তখন আমরা আদালতে গিয়ে তার বক্তব্য নোট করতাম। এ সময়ের আইনজীবীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ