Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দারুল আমান দরবার শরীফে দু’দিনব্যাপী ওয়াজ ও দেয়া মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বার্ষিক তালীমে তরিকত উপলক্ষে কুমিল্লার গোবিন্দপুরস্থ দারুল আমান দরবার শরীফে ৯ ও ১০ নভেম্বও দু’দিন ব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দরবার শরীফের পীরে কামেল আলহাজ হযরত মাওলানা আবু বকর সিদ্দীকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মাহফিলে দেশের বিভিন্ন জেলা, উপজেলা থেকে পীর সাহেবের ভক্ত মুরিদান, আলেম উলামা, ওয়ায়েজিন, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক দ্বীনদার মুসলমান যোগদান করেন।
মাহফিলে আমন্ত্রিত দেশের বিশিষ্ট আলেম ও ওয়ায়েজিনদের মধ্যে ছিলেন- ঢাকার মসজিদে গাউসুল আযমের খতিব ও দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রুহুল আমীন খান, ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ ড. এ. কে এম. মাহবুবুর রহমান, মান্দারী সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা নেছার আহ্মদ, হাজীগঞ্জ আলিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ। তারা দ্বীনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সারগর্ভ বক্তব্য রাখেন।
মাহফিলে প্রতিদিন পীর ছাহেব জিকির-আজকার করান, তরিকতের তালিম প্রদান করেন ও হৃদয়গ্রাহী ভাষায় ওয়াহ ও নসীহত করেন। ১১ নভেম্বর বাদ ফজর আখেরি মুনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়। মুনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ছাহেব কেবলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ