Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনী পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

| প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফেনী জেলা সংবাদদাতা : বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির আহŸানে সাড়া দেশের মতো ফেনীতেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রদানের লক্ষে এক দফা দাবি আদায়ে কর্মবিরতি পালন করছে ফেনী পৌরসভাসহ জেলার পাঁচটি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
গতকাল সোমবার সকালে ফেনী পৌরসভা প্রাঙ্গণে অবস্থান কর্মসূচিতে বসে কর্মকর্তা-কর্মচারীরা। সকাল থেকে বিকেল পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতির কর্মসূচিতে সভাপতিত্ব করেন ফেনী পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি ও ফেনী পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আবুল হোসেন।
ফেনী পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ও ফেনী পৌরসভার আদায়কারী (বাজার) সুজিত কুমার আচার্যেরে পরিচালনায় কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী।
ফেনী পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি তার বক্তব্যে বলেন, সারাদেশে ৩২৮টি পৌরসভায় প্রায় ৩২ হাজার ৫০০ কর্মকর্তা-কর্মচারী রয়েছে। তারা সরকারিভাবে বেতন-ভাতা ও পেনশন না পেলেও পৌরসভার আদায়কৃত করসহ বিভিন্ন অর্থ সরকারি তহবিলে জমা হয়। পৌর তহবিলে অর্থ না থাকায় অনেক পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। তারা সরকারের কাছে বেতন-ভাতা ও পেনশনের দাবির পাশিাপাশি দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন-সংগ্রাম অব্যাহত থাকবে বলে জানান।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি ও ফেনী পৌরসভার সচিব লোকমান হোসেন ভ‚ঞা, ফেনী জেলা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি ও ফেনী পৌরসভার নির্বাহী প্রকৌশলী আজিজুল হকসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী।
গফরগাঁওয়ে গর্ত থেকে অস্ত্র উদ্ধার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ