Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগঞ্জে যৌতুক দাবিতে গৃহবধূকে নির্যাতন

| প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুর জেলা সংবাদদাতা : রামগঞ্জে যৌতুকের দাবিতে কুলছুম বেগম (৪০) নামের এক গৃহবধূকে নির্মম নির্যাতন চালিয়েছে। স্বামী ও শাশুড়ি লোকজন গৃহবধূকে লাঠি দিয়ে পিটিয়ে এই নির্যাতন চালানো হয়েছে বলে জানা গেছে। পরে মূমুর্ষ অবস্থায় কুলছুমকে রামগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করা হলে ও অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে নোয়াখালী সদর হাসপাতলে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার উপজেলার পদ্মা দইন্তার বাড়িতে।
কুলছুমের পিতা টামটা ঢালি বাড়ির কালু মিয়া জানান, বিগত ১৮ বছর পূর্বে দইন্তার বাড়ির মৃত আফছার উদ্দিনের ছেলে জহির মিয়ার সাথে কুলছুমের বিয়ে হয়। এরপর থেকেই জহির টাকার জন্য তার মেয়ের উপর নানান ভাবে নির্যাতন চালাতে থাকে। এই নিয়ে বিগত সময়ে একাধিক সালিশ দরবারসহ উপজেলা নির্বাহী অফিস বরাবর অভিযোগ করা হলেও জহির নির্যাতন বন্ধ করেনি। বরং কৌশল পাল্টে নানান অজুহাতে নির্যাতন অব্যাহত রাখে। এরই জের ধরে শুক্রবার স্বামী জহির ও তার শাশুড়ি রৌশনআরা বেগম বাড়ির অন্য লোকজনদের সাথে ঝগড়া করে ঘরে এসে লাঠি দিয়ে কুলছুমকে বেদম মারধর করে। এতে তার মাথা ফেটে শরীরের বিভিন্ন অঙ্গ থেতলে যায়। পরে অবস্থার বেগতিক দেখে নির্যাতকারীরাই কুলছুমকে রামগঞ্জ সরকারি হাসপাতালে রেখে পালিয়ে যায়। কর্তব্যরত ডাক্তার জানান, কুলছুমের অবস্থা ভাল নয়। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ