Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরাপত্তা জোরদারে আইজিপিকে চিঠি

জঙ্গি হামলার শঙ্কায় ইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশে যখন প্রধান রাজনৈতিক দুই দলের মাঝে নির্বাচনী উত্তাপ শুরু হয়েছে তখন স্থানীয় সরকার ও একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা জোরদারের আবেদন দিয়েছে নির্বাচন কমিশন
গত বৃহস্পতিবার আইজিপি’র কাছে নিরাপত্তা চেয়ে ইসি সচিবালয়ের উপ-সচিব আবদুল হালিম খান স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়। এতে দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার শঙ্কা রেখে নির্বাচন ভবনের নিরাপত্তা জোরদার করতে বলেছে ইসি।
ইসির পাঠানো চিঠিতে বলা হয়েছে, আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসি ও নির্বাচন কমিশনারদের দপ্তর স্থাপিত। এছাড়া ইসি সচিবালয় ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই)ও এখানে। নির্বাচন ভবনে প্রতিনিয়তই রাজনৈতিক দল, মন্ত্রী, সংসদ সদস্য, দেশি-বিদেশি গণমান্য ব্যক্তিরা আসছেন। আগামীতে অনুষ্ঠিতব্য ছয় সিটি করপোরেশন নির্বাচন ও একাদশ সংসদ নির্বাচনের সংশ্লিষ্ট কার্যক্রমও শুরু হয়েছে। নির্বাচন কমিশন একটি স্পর্শকাতর ও সাংবিধানিক প্রতিষ্ঠান। স¤প্রতি কিছু জঙ্গি গোষ্ঠী বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করছে বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ অবস্থায় নির্বাচন ভবনের বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থা ও সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা বেশি জোরদার করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে পুলিশকে। এর আগে দশম সংসদ নির্বাচনের আগে বিএনপির ভোট বর্জনের মুখে ২০১৩ সালের অক্টোবরেও নির্বাচন ভবনসহ মাঠ পর্যায়ের সব নির্বাচনী এলাকায় নিরাপত্তা বাড়িয়েছিল ইসি। এবারও নির্বাচন পদ্ধতি নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি বিপরীতমুখী অবস্থান রয়েছে। কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন কমিশনের অধীনে আগামী বছর সংসদের ভোট হবে। এ বছরের ডিসেম্বরের রংপুর সিটি করপোরেশনের ভোট হবে, সংসদের আগে আরও ৫ সিটির ভোট করবে ইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ