Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ভারতীয় ছাত্র খুন : উইনসন ফের রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসির ভারতীয় শিক্ষার্থী মোহাম্মদ আতিফ শেখ খুনের ঘটনায় একই দেশের আরেক শিক্ষার্থী মাইসনাম উইনসন সিংকে জিজ্ঞাসাবাদের জন্য ফের দুইদিনের রিমান্ডে নেয়া হয়েছে। গতকাল (রোববার) চট্টগ্রাম মহানগর হাকিম মোঃ সফিউদ্দিন দুইদিনের এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে উইনসনকে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত দুইদিন মঞ্জুর করেছেন।
গত ১৪ জুলাই গভীর রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলায় খুন হন আতিফ শেখ। ফ্যানের সাথে ঝুলে থাকা উইনসন সিংকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পুলিশের ধারণা, আতিফ শেখকে খুনের পর আত্মহত্যার চেষ্টা করে উইনসন। আতিফ শেখ ও উইনসন সিং ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। একই বাসায় তাদের সঙ্গে ইউএসটিসিতে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থী নিরাজ গুরু ও তার স্ত্রীসহ মোট পাঁচজন থাকতেন। হত্যাকান্ডের চারদিন পর আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন।
মামলায় সুনির্দিষ্টভাবে কাউকে অভিযুক্ত করা না হলেও নিরাজ গুরুসহ আটজনকে সন্দেহের তালিকায় রেখেছেন বাদি। মামলা দায়েরের পর ১৯ জুলাই নিরাজকে আটক করে আকবর শাহ থানা পুলিশ। ২৩ জুলাই আটক করা হয়েছে উইনসন সিংকে। দুই দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদে উইনসন ঘটনার বিষয়ে কিছুই মনে পড়ছে না বলে তথ্য দেন পিবিআই কর্মকর্তাদের। এরপর তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে উইনসনের মানসিক সুস্থতা নিরূপণে মেডিকেল বোর্ড গঠন করা হয়। সম্প্রতি মেডিকেল বোর্ড উইনসনকে সম্পূর্ণ সুস্থ বলে প্রতিবেদন দেয়। এরপর তদন্ত কর্মকর্তা আদালতে আবারও রিমান্ডের আবেদন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ