Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল সা. ও কাবা শরীফ অবমাননাকারী টিটু রায়কে গ্রেফতার ও কঠোর শাস্তি দিতে হবে -পীর সাহেব চরমোনাই ও ইসলামী নেতৃবৃন্দ

অবমাননার বিচার না হলে দেশব্যাপী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রের কাঠগড়ায় দাঁড় করিয়ে সর্বোচ্চ শাস্তির সম্মুখীন করতে হবে।

রংপুরের গংগাচড়ায় হযরত মুহাম্মদ সা. ও পবিত্র কাবা শরীফ অবমনার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ১ জন মুসল্লীনিহত ও শতাধিক আহত ও গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমীরসহ অন্য ইসলামী নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বিনা প্রমাণে ঘটনার জন্য শুধুমাত্র মুসলমানদের যারা পুলিশের বাধায় মুখে রাজপথে অবস্থান করছিলো তাদের গ্রেফতার করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ বলেন, অবমাননাকারীদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় কটূক্তির প্রতিবাদে দেশময় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
পীর সাহেব চরমোনাই
রংপুরের গংগাচড়ায় হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ অবমাননার প্রতিবাদে আয়োজত বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ১ জন মুসল্লীনিহত ও শতাধিক আহত ও গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, গংগাচড়ায় হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ অবমাননা করে শ্রী টিটু রায় মুসলমানের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করে সংবিধান লঙ্ঘন করেছে। তিনি বলেন, মুসলমানের কাছে হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ প্রাণের চেয়েও প্রিয়। কাজেই এ ধরনের অবমাননা মুসলমানরা সহ্য করবে না। প্রতিবাদ মিছিলে পুলিশ গুলি করে মুসলমান হত্যা করে চরম ইসলামবিদ্বেষীর পরিচয় দিয়েছে। গংগাচড়ায় সংখ্যালঘুদের ঘরবাড়ীতে অগিড়বসংযোগের সাথে জড়িতদের গ্রেফতার করতে হবে। তিনি বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে হেয় করার জন্য এবং সরকারকে বিতর্কিত করতে কোন আন্তর্জাতিক চμ এ হামলা করেছে কিনা তাও খতিয়ে দেখতে হবে। অনেক আগে কটূক্তি করলেও প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় এই পরিস্থিতির ঘটনা ঘটেছে। প্রশাসন কোনভাবেই দায়ভার এড়াতে পারবে না।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, বর্তমান সরকারের অবহেলায় ধারাবাহিকভাবে আলাহ, রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ নিয়ে সংখ্যালঘু স¤প্রদায়ের কতিপয় উগ্র হিন্দু এভাবে কটূক্তি করে মুসলমানের ধর্মীয় আঘাত করেই যাচ্ছে। এসব কুচত্রিদের বিচার না হওয়ায় কটূক্তিকারীরা কটূক্তি করে চলছে। তিনি বলেন, অবিলম্বে আলাহ, রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও পবিত্র কাবা শরীফ অবমাননাকারীদের কঠোর শাস্তির আইন প্রণয়ন করে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় কটূক্তির প্রতিবাদে দেশময় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহŸায়ক শাহ সূফি ইঞ্জিনিয়ার আব্দুল হানড়বান আল-হাদী বলেছেন, বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় মুসলমান। এই শান্তিপ্রিয় মুসলমানদেরকে সাম্প্রদায়িক দাঙ্গার শিকার বানানোর জন্য উগ্র হিন্দু সন্ত্রাসীরা মহানবী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে জঘন্য ব্যাঙ্গচিত্র অনলাইনে প্রকাশ করছে। মূলত এদেশে সরকার পতন ঘটানোর জন্য সাম্রাজ্যবাদী গোষ্ঠী উগ্র হিন্দু সন্ত্রাসীদের দ্বারা ইসলাম অবমাননা করিয়ে সরকার ও জনগণকে সাংঘর্ষিক অবস্থানে নিয়ে যেতে চাচ্ছে। এই উগ্র হিন্দু সন্ত্রাসী গোষ্ঠীদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে।
ইসলামী হকার্স শ্রমিক আন্দোলন
ইসলামী হকার্স শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ইমাম হোসেন ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেন এক বিবৃতিতে রংপুরের গংগাচড়ায় রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও কাবা শরীফ অবমাননা করে উগ্র হিন্দু সন্ত্রাসী টিটু রায় মুসলমানের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা ও কাবা শরীফের বিরুদ্ধে ধৃষ্টতা কোনভাবেই মেনে নেয়া হবে না। রংপুর অঞ্চলের নিরীহ মুসলমানদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মূলত পুলিশী বাধার মুখে মুসলমানরা মেইন রোডেই অবস্থান করেছে তারা হিন্দুদের বাড়িতে অগিড়বসংযোগের প্রশড়বই আসে না। কাজেই পাগলাপীর অঞ্চলে মুসলমানদেও যারা নির্মমভাবে শহীদ করেছে তাদের সবাইকে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে সর্বোচ্চ শাস্তির সম্মুখীন করতে হবে।



 

Show all comments
  • Rashidul Ghani ১২ নভেম্বর, ২০১৭, ৮:৪৭ এএম says : 0
    The criminals must be punished.
    Total Reply(0) Reply
  • MDanis ১২ নভেম্বর, ২০১৭, ১১:১১ এএম says : 0
    Rasul s. obomanonakare ke kotor hoste domon kaste hobe- and jono somoke tar besar karte hobe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ