Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে একটি বিশেষ মহল পুলিশের কাজে বিভ্রান্তি সৃষ্টি করছে আইজিপি

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশে একটি বিশেষ মহল পুলিশের কাজে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, তারা পুলিশের কাজ নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চায়।
তারা চায় সরকারের পতন হোক। দেশে জঙ্গীবাদ সৃষ্টি হোক। জঙ্গীদের নেটওয়ার্ক আমরা বের করেছি। ২৭টি অভিযান করেছি। আমাদের সফলতা আছে। জঙ্গীদের সারেন্ডার করার জন্যে বারবার অনুরোধ করেছি। পৃথিবীর কোথাও জঙ্গীরা নেকুজেশন করে না। কিন্তু আমরা তাদের বুঝিয়ে সারেন্ডার করিয়েছি। অথচ একটি বিশেষ মহল এ নিয়ে প্রশ্ন তুলছে। তিনি গতকাল শনিবার দুপুরে চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।
আইজিপি বলেন, কে কোন দলের, কোন গোষ্ঠির- তা না দেখে আমরা তাদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। পুলিশ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৩ সালে পুলিশকে টার্গেট করে ১৬জন পুলিশ হত্যা করেছে। তাদের উদ্দেশ্যে ছিলো পুলিশের মাঝে ভীতি সঞ্চার করা। তারা জয়ী হবে, সরকারের পতন হবে। আমরা তা হতে দেইনি। ভবিষ্যতে আমরা জনগণকে নিয়ে সন্ত্রাস মোকাবেলা করবো। সবধরণের অরাজকতা দূর করতে আপনারা পুলিশের পাশে থাকবেন।
শহীদুল হক বলেন, জনগণ পুলিশের সাথে সরাসরি যোগাযোগ রাখলে দালাল টাউটরা সুবিধা নিতে পারবে না। মানুুষের সাথে পুলিশের কাজের দূরত্ব থাকলে ঠিকভাবে কাজ করা যাবে না। জনগণ ও পুলিশের মধ্যে সেতু বন্ধন সৃষ্টি করতেই কমিউনিটি পুলিশিং গঠন করা হয়েছে। পুলিশের প্রতি আস্থার পরিবশে সৃষ্টি মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিংশ ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, আমরা শেখ হাসিনার পাগল, তাই দেশের উন্নয়নের কথা যেখানে যাই সেখানেই বলি। আর খালেদা জিয়া রোহিঙ্গাদের ত্রাণ দিতে গিয়ে নিজের গাড়ি নিজে ভাঙ্গে। সাংবাদিকদের পেটায়। আর বলে শেখ হাসিনার কর্মীরা এসব কাজ করছে। তিনি মানুষের সাথে সেবার নামে তামাশা করছে।
এ সময় বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনিরুজ্জামান, ডিআইজি এডমিনিষ্ট্রিটিশন চৌধুরী আবদুল্লাহ আল মামুন, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ