Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সংগঠনের নেতৃবৃন্দ। গতকাল শনিবার সকালে ধনমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী, শহীদ সেরনিয়াবাদ, মাহববুর রহমান হিরণ, আতাউর রহমান আতা ও আব্দুস ছাত্তার মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি ও সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম ও আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ আরও অনেকে। এছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা পৃথক ভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বনানী কবরস্থানে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।
প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগের র‌্যালী
সংগঠনেরর ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে এক র‌্যালী বের করে যুবলীগ। গতকাল বিকাল ৩টায় রাজধানীর সোহরাওয়াার্দী উদ্যানের পূর্ব গেটে সমাবেশ শেষে ধানমন্ডি ৩২ (বঙ্গবন্ধু ভবন) পর্যন্ত এ রালী করে যুবলীগ।
র‌্যালীর আগে সোহরাওয়াার্দী উদ্যানের পূর্ব গেটে যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ আয়োজনে সমাবেশ করা হয়। সমাবেশে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, যুবলীগ প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উৎরাই, ঘাত-প্রতিঘাত কোন কিছুই এ সংগঠনের অগ্রযাত্রা ব্যহত করতে পারেনি। যুবলীগ একটি দিনের জন্যও রাজপথ ছেড়ে যায়নি এবং আদর্শচ্যুত হয়নি। যুবলীগ আজ দেশের প্রগতিশীল যুব সমাজের আস্থার ঠিকানা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে বিশ^স্ত, নির্ভরযোগ্য আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ। আওয়ামী যুবলীগের লক্ষ্য শেখ হাসিনার বিশ^ শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ সুদৃঢ করা এবং সর্বস্তরের জনগণ ও প্রগতিশীল যুব সমাজকে ঐক্যবদ্ধ করে এ দর্শনে উদ্বুদ্ধ করা। আগামীতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় আনতে জনমত সৃষ্টি করতে হবে। আমাদের ঐক্যবদ্ধভাবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে নির্বাচনী কর্মকান্ড এখনই শুরু করতে হবে।
যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানার সভাপতিত্বে ও উত্তর শাখার সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের পরিচালনায় আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, কেন্দ্রীূয় নেতা শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, মাহবুবুুর রহমান হিরন, আব্দুল সাত্তার মাসুদ, আতাউর রহমান, শাহজাহান ভূইয়া মাখন, এবিএম আমজাদ হোসেন, নিখিল গুহ, আনোয়ারুল ইসলাম, জাকির হোসেন খান, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, মঞ্জুর আলম শাহিন, সুব্রত পাল, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, ফারুক হাসান তুহিন, আসাদুল হক আসাদ, কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মাকসুদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ