Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মহাসড়কের সীতাকুন্ডে বিভিন্ন স্পটে যানবাহনে গণডাকাতি

যাত্রীদের মাঝে আতঙ্ক

| প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে বিভিন্ন স্পটে গণডাকাতির ঘটনা বাড়ছে। গত দু’রাতে যানবাহনে সড়কে অনেক ডাকাতির ঘটনার খবর পাওয়া গেছে। মহাসড়কে আবারো হঠাৎ ডাকাতি বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। রাতে মহাসড়কে যাতায়াত করতে ভয় পাচ্ছে যাত্রীরা। তার মধ্যে ডাকাতের কবল থেকে বাদ পড়েনি স্থানীয় এক ইউপি সদস্যও। মহাসড়কে এক গাড়ি চালককে কুপিয়ে মারাত্বক ভাবে যখম করে যাত্রীদের কাছ থেকে সর্বস্ব লুট করে ডাকাতদল। পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করলেও ডাকাতদের গ্রেপ্তার করতে পারেনি। গত বুধবার ও বৃহস্পতিবার রাতে এসব ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, সীতাকুন্ডে বেশ কিছুদিন ধরে মহাসড়কে ডাকাতি বন্ধ ছিল। কিন্তু আবারো গণডাকাতি শুরু হয়েছে। সর্বশেষ গত দুই রাতে সীতাকুন্ড উপজেলার দুটি এলাকায় বেশ কয়েকটি যানবাহনে হানা দিয়েছে ডাকাতরা। এসময় দুর্বৃত্তরা এক মাইক্রোবাস চালককে কুপিয়ে গাড়িতে থাকা যাত্রীদের কাছ থেকে সর্বস্ব লুটে নেয়। এছাড়া অপর ঘটনায় অন্তত ৫টি যানবাহনে হানা দিলেও চালকদের বুদ্ধিতে রক্ষা পান নিরীহ যাত্রীরা।
সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত আনুমানিক ৮টার সময় মহাসড়কের টেরিয়াইল এলাকায় চট্টগ্রাম মুখী একটি মাইক্রোবাসকে গতিরোধ করে অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করার চেষ্টা চালায় ডাকাত দল। এসময় গাড়ি চালক তাদের বাধা দিলে তাকে কুপিয়ে মারাত্বক জখম করে যাত্রীদের কাছ থেকে সর্বস্ব কেড়ে নেয় ডাকাতরা। এদিকে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার সাথে সাথে ডাকাতরা পালিয়ে যায়। এবিষয়ে ২নং বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান জানান, মহাসড়কের টেরিয়াইল এলাকায় ডাকাতির কথা তিনি জানতেন না। পুলিশ তাকে জানানোর পরে তিনি জানতে পেড়েছেন। ডাকাতি প্রতিরোধে পুলিশের সাথে পরামর্শ করে একযোগে সবাই মিলে কাজ করবেন তিনি। সীতাকুন্ড থানার ওসি (অপারেশন) মোঃ আবদুল হামিদ সাংবাদিকদের জানালেন, ডাকাতির কবলে পড়া ঐ গাড়ির যাত্রীরা নারায়ণগঞ্জে একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন। ফের নিজ বাড়ি রাঙামাটিতে ফেরার পথে বারৈয়াঢালা ইউনিয়নের টেরিয়াইল এলাকা অতিক্রম করার সময় গাড়ির চালককে ডাকাতরা কুপিয়ে সামান্য জখম করে কিছু জিনিসপত্র ছিনিয়ে নেয় তারা। তবে ভুক্তভোগিরা মামলা করতে রাজি হয়নি। এঘটনায় আহত গাড়ি চালক স্থানীয় একটি ফার্মেসীতে প্রাথমিক চিকিৎসা শেষে তিনি চলে যান। তিনি আরো জানান, ঐ এলাকায় সড়কের পাশে ঝোপঝাঁড় বেড়ে যাওয়ায় ডাকাতরাও সেখানে লুকিয়ে অতর্কিত ভাবে যানবাহনে হামলা করছে। মহাসড়কের দু’পাশে পরিস্কারের উদ্যোগ নেয়া হবে। তিনি এবিষয়ে এলাকার ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলেছেন। শীঘ্রই সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে বলে জানান তিনি। অন্যদিকে বুধবার রাত আনুমানিক ১টার দিকে মহাসড়কের বাড়বকুন্ড ইউনিয়নের বিদ্যুৎ অফিস এলাকায় ডাকাতি কারার উদ্দ্যেশ্যে ২০/২৫ জনের একটি ডাকাত দল গাড়িটি গতিরোধ করার উদ্দেশ্যে সড়কের পাশে ঝোপঝাঁড়ে লুকিয়ে থেকে লোহার পাইপ ও পাথর ছুঁড়ে মারে গাড়িতে। এসময় কয়েকটি কাঁচ ভেঙে যায়। এ ঘটনাটি বুঝতে পেরে চালকরা দ্রুত ঐ এলাকা ত্যাগ করায় ডাকাতির হাত থেকে রক্ষা পায় বলে ভুক্তভোগিরা জানান। একই রাতে ডাকাতের কবলে পড়া সীতাকুন্ডের কুমিরা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ সালাউদ্দীনও। তিনি জানান, বুধবার রাতে শরীর হটাৎ খারাপ হয়ে যাওয়ায় তিনি রাত ১টার দিকে সাথে ৪জন সঙ্গী নিয়ে একটি প্রাইভেট কারযোগে পৌর সদর এলাকায় হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন। তাদের বহনকৃত গাড়িটি উপজেলার বাড়বকুন্ড বিদ্যুৎ অফিস অতিক্রম কারার সময় হটাৎ করে একটি লোহার পাইপ এসে গাড়িতে পড়ে। এতে সাথে সাাথে গাড়ির কাঁচ ভেঙে চালকের মাথায় এসে পড়ায় তিনি আহত হন। ডাকাতদের কান্ড বুঝতে পেড়ে মেম্বার সালাউদ্দিন দ্রুত ঐ এলাকা ত্যাগ করেন। এসময় কয়েকটি গাড়ির চালকসহ একটি পরিবহনের চালক জানান, তারাও ডাকাতের কবলে পড়ে গাড়িটিরও কাঁচ ভেঙে যায়। বাড়বকুন্ড ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজী সাংবাদিকদের বলেন, মহাসড়কের কুমিরা এলাকার সড়কের আশেপাশে পূর্বেও ডাকাতির ঘটনা ঘটেছিল। আবার নতুন করে একদল ডাকাত সৃষ্টি হয়েছে। ঐ ঘটনা জেনে আমি পুলিশকে খবর দিয়েছিলাম। প্রশাসনের সহযোগিতায় ডাকাতদের আটক করা হবে বলে জানান তিনি। এদিকে ডাকাতদের গ্রেপ্তারপূর্বক কঠোর শাস্তি নিশ্চিত করারও যাত্রীদের নিরাপত্তায় সড়কে টহল বৃদ্ধির দাবী এলাকাবাসীর।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

Show all comments
  • Refat Khan ১২ নভেম্বর, ২০১৭, ১২:২৬ পিএম says : 0
    suru holo abar
    Total Reply(0) Reply
  • মিস্টার খাঁন ১৩ নভেম্বর, ২০১৭, ১:০২ এএম says : 0
    ছিনতাই ও ডাকাতির স্পটগুলো নিশ্চিত হয়ে। মহাসড়কে পুলিশি টহল বাড়ানো উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ