Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও ঘোষণা হয়নি শ্রমিকদের জাতীয় ন্যূনতম মুজরি

ময়মনসিংহে জাতীয় শ্রমিক জোটের সম্মেলনে নাইমুল আহসান জুয়েল

| প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : ‘স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও এখনো শ্রমিকদের জাতীয় নূন্যতম মুজরী ঘোষনা হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় সাধারন সম্পাদক নাইমুল আহসান জুয়েল। তিনি বলেন, ‘স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও এখনো শ্রমিকদের জাতীয় নূন্যতম মুজরী ঘোষনা না হওয়ায় মুজুরী বৈষম্য চলছে। বর্তমানে মহাজোট সরকার দেশ পরিচালনা করছে। তাই অবিলম্বে শ্রমিক ফেডারেশনের মাধ্যমে শ্রমিক কল্যান ফান্ড গঠন করে শ্রমিকদের জাতীয় নূন্যতম মুজরী ঘোষনা করা হোক।
শনিবার বিকেলে ময়মনসিংহ নগরীর জাসদ কার্যালয়ে জেলা শ্রমিক জোটের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নাইমুল আহসান জুয়েল আরো বলেন, শ্রমিকদের সামাজিক নিরাপত্তা, মুজরী বৈষম্য দূর, কর্মক্ষেত্রে নিরাপত্তা’সহ জাতীয় নূন্যতম মুজুরী ঘোষনা করা এখন সময়ের দাবী। সেই সাথে অবিলম্বে শ্রমিকদেরকে শ্রমিক ফেডারেশনের সদস্য হিসেবে অন্তভুক্ত করে তাদের ছেলে-মেয়েদের শিক্ষা-চিকিৎসা ও মাতৃকালীন ভাতা’সহ সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হোক।
এ সময় জেলা শ্রমিক জোটের আহবায়ক আলহাজ্ব মো: শামসুল আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি অ্যাড.গিয়াস উদ্দিন, সাধারন সম্পাদক অ্যাড. সাদিক হোসেন, মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ হোসেন, কৃষক জোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রতন সরকার, জেলা জাসদের যুগ্ম সম্পাদক অ্যাড.নজরুল ইসলাম চুন্নু, সাংগঠনিক সম্পাদক অ্যাড.শিব্বির আহম্মেদ লিটন, সাবেক ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম আমিন প্রমূখ।
এ সময় সভাপতির বক্তব্যে জেলা শ্রমিক জোটের আহবায়ক আলহাজ্ব মো: শামসুল আলম খান বলেন, শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হলে অবিলম্বে শ্রমিকদের জাতীয় নূন্যতম মুজরী ঘোষনা করার কোন বিকল্প নেই। আশা করছি বর্তমান মহাজোট সরকার জাতীয় নূন্যতম মুজরী ঘোষনায় কার্যকর পদক্ষেপ গ্রহন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ