Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কানাডায় মাহবুবুল হকের দাফন হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাসদের আহ্বায়ক কমরেড আ ফ ম মাহবুবুল হকের লাশ কানাডার অটোয়া মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে। গতকাল বাংলাদেশ সময় রাত ১২ টায় জানাজা শেষে ম্যানোটিক স্টেশন রোড এর মুসলিম কবরস্থানে দাফন করা হয়। কমরেড আ ফ ম মাহবুবুল হকের জানাজার সময় কানাডায় বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মাননা ও গার্ড অব অনার প্রদান করা হবে। এই ছাড়াও জানাজায় পরিবার এর সদস্য, প্রবাসী মুক্তিযোদ্ধাসহ পার্টি ও বিভিন্ন দল সংগঠনের সাবেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।
পার্টির পক্ষ থেকে দেশের হাজার হাজার ভক্ত শুভাঙ্খাকীদের জানানো হয় মহুমের লাশ দেশে আনার সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। কিন্তু কিছু জটিলতার কারণে দেশে আনা সম্ভ্যব হয়নি। মরহুমের মৃত্যুতে দেশের বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, গণসংগঠন, বিভিন্ন শ্রেণী পেশার সংগঠন, শিক্ষক-সাংবাদিক-বুদ্ধিজীবি, শুভাঙ্খাকী বিবৃতিতে দিয়ে, ফোন করে শোক ও সহমমিতা জানিয়েছে দলের পক্ষ থেকে তাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ