Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লেখাপ্রকাশের পুরস্কারে ভূষিত ব্যক্তিদের নাম ঘোষণা

| প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

প্রেস বিজ্ঞপ্তি : লেখাপ্রকাশ-এর ১২টি সাহিত্য পুরস্কারে ভূষিত কবি-সাহিত্যিকদের নাম ঘোষণা করা হয়েছে। জাতীয় পর্যায়ে পুরস্কৃতরা হলেনÑ কবিতায় বায়তুল্লাহ কাদেরী, উপন্যাসে ইসহাক খান ও মোহাম্মদ আলী মিয়া। আইন প্রবন্ধে সাঈদ আহ্মেদ। প্রবন্ধে ফাদার অমিয় মিস্ত্রী। গবেষণা প্রবন্ধে ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও সিএসসি। গীতিকবিতায় সাখাওয়াৎ শাওন। ছড়ায় নুরুল আলম কলি ও নাসিরুদ্দীন তুসী। কিশোরগল্পে শাহজাহান আবদালী। ছোটগল্পে জয়নুল আবেদীন। বড়গল্পে শাহানা সুলতানা। কলামে রফিকুল ইসলাম রতন, রাজনৈতিক প্রবন্ধে এড. এস আকবর খান। অনুবাদে ড. শামীম আরা। প্রচ্ছদে অরূপ মান্দী। প্রবাসীকবিতায় শাকিল রিয়াজ। মরণোত্তর কবিতায় মুজাফফর আলী তালুকদার। প্রকাশনায় চারুলিপি।
এ ছাড়া বিভাগীয় পর্যায়ও পুরস্কার দেয়া হবে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিত থাকার কথা রয়েছে। পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর উদ্বোধক থাকার কথা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন যথাক্রমে টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি, সংস্কৃতিহিতৈষী ফজলুর রহমান খান ফারুক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আআমস আরেফিন সিদ্দিকসহ আরও অনেক গুনীজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ