Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চসিক মেয়র সরকার ও দলের ভাবমর্যাদা ক্ষুন্ন করছেন- মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সরকার ও দলের ভাবমর্যাদা ক্ষুন্ন করছেন অভিযোগ করে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, তিনি গৃহকর পুনর্মূল্যায়নে করের বোঝা চাপিয়ে দিয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তোলার ভয়ানক খেলায় অবতীর্ণ হয়েছেন। এ খেলা থেকে তিনি নিবৃত্ত না হলে দলের জন্য অশনি সংকেত বয়ে আনবে।
তিনি গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে আরও বলেন, ১৯৮৬ সালের সিটি কর্পোরেশন কর বিধিতে গৃহকর নির্ধারণের ব্যাপারে মেয়রের ক্ষমতার যে ব্যাখ্যা দেয়া হয়েছে, তাতে স্পষ্ট উল্লেখ আছে-কর জনগণের সামর্থ ও সাধ্যের আওতায় রাখতে কোন বাধা নেই। অথচ মেয়র তা গ্রাহ্য করছেন না। এতে প্রমাণিত হয় যে, তিনি জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছেন। সরকারের সর্বোচ্চ মহল থেকে অযৌক্তিক কর পুনর্মূল্যায়নের প্রস্তাব বাতিলের তাগিদ দিলেও মেয়র তা কর্ণপাত করছেন না।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, কর পুনর্মূল্যায়নে বর্ধিত করারোপের বিরুদ্ধে কথা বলায় মেয়র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকের বিরুদ্ধে তার পেটোয়া বাহিনীকে লেলিয়ে দিয়েছেন ও জীবন নাশের হুমকিও দেয়া হয়েছে এবং নাশকতা ও অরাজকতা সৃষ্টিতে ইন্দন দিচ্ছেন। এতে দল ও সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন হচ্ছে। এ ধরণের হীন মানসিকতা একজন রাজনীতিকের কাছ থেকে কখনো কাম্য হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ