Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতির ছুটি শেষ হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটির মেয়াদ শেষ হচ্ছে আজ (শুক্রবার)। এক মাসের পর ওই ছুটির মেয়াদ আরও দশ দিন বাড়িয়ে ১০ নভেম্বর পর্যন্ত করা হয়েছিল। তবে এর মধ্যে তিনি দেশে ফিরছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এ নিয়ে আইনজীবীদের মধ্যে চলছে নানা গুঞ্জুন। যদিও প্রকাশ্য কেউ এ নিয়ে বক্তব্য দিতে রাজি হননি।
৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত অসুস্থজনিত কারণে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি। ছুটিতে থাকাবস্থায় অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করেন তিনি ও তার স্ত্রী সুষমা সিনহা। অস্ট্রেলিয়া দূতাবাস তাদের তিন বছরের ভিসা দেয়। দেশটিতে তাদের বড় কন্যা সূচনা সিনহা বসবাস করছেন। ১৩ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ত্যাগ করেন প্রধান বিচারপতি। এদিকে এক মাসের ছুটিতে থাকাবস্থায় প্রধান বিচারপতি তার ছুটির মেয়াদ দশ দিন বাড়ান। ছুটির মেয়াদ বৃদ্ধির বিষয়টিও মন্ত্রণালয়ের মাধ্যমে চিঠি দিয়ে প্রেসিডেন্টকে অবহিত করা হয়। সেই হিসেবে তিনি ১০ নভেম্বর শুক্রবার পর্যন্ত ছুটিতে থাকবেন।
আদালত প্রাঙ্গণে নানা গুঞ্জুণ: প্রধান বিচারপতির ছুটির মেয়াদ শেষ হলেও কবে নাগাদ প্রধান বিচারপতি দেশে ফিরেছেন এ নিয়ে আদালত প্রাঙ্গণে চলছে নানা মুখী গুঞ্জন। কেউ বলেছেন, যথা সময়ে ফিরে আসবেন প্রধান বিচারপতি। আবার কেউ বলছেন, তিনি সরকারের সঙ্গে দেশে আসা নিয়ে দেশের বাইরে বৈঠক চলছে। সম্প্রতি প্রধান বিচারপতিকে নিয়ে সরকার- বিচার বিভাগের মধ্যে ভুল ভুঝাবুঝি হয়। যার ফলে সরকার ও প্রধান বিচারপতির মধ্যে এক ধরনের দূরুত্ব সৃষ্টি হয় বলে জানান আইনজীবীরা। এর অবসান হলেও প্রধান বিচারপতি দেশে ফিরে আসবেন। এ নিয়ে আদালত প্রাঙ্গণেও আইনজীবীদের চলছে নানা গুঞ্জুণ। যদিও এ বিষয়ে আইনজীবীরা প্রকাশ্যে কোন কথা বলেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ