Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লিখিত অনুমতি না পেলেও ১২ নভেম্বর সমাবেশ হবে নিশ্চিত -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে এখনো লিখিত অনুমতি না পেলেও ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছ থেকে ‘সবুজ সংকেত’ পেয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।
রিজভী বলেন, সোহরাওয়ার্দি উদ্যানে ১২ নভেম্বর জনসভা হবে এটি নিশ্চিত। আমরা লিখিত অনুমতি পাইনি তবে এটা নিশ্চিত যে এটা হবে। আমাদের সাথে প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তার সাথে কথা হয়েছে তারা নিশ্চিত করেছেন। তারা বলেছেন, ১২ তারিখের সমাবেশে সার্বিক সহযোগিতা প্রদান করবেন। এই পরিপ্রেক্ষিতে আমরা বলছি, ১২ নভেম্বর জনসভা হবে। প্রশাসনের উচ্চ পর্য়ায়ের কর্মকর্তার কাছ থেকে নিশ্চিতা পাওয়ার যে কথাটি বলেছেন তিনি ডিএমপি কমিশনার কিনা প্রশ্ন করা হলে রিজভী বলেন, হ্যাঁ ডিএমপি কমিশনার। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ১২ নভেম্বর সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে গত মঙ্গলবার মহানগর পুলিশ ও গণপূর্ত অধিদপ্তরে চিঠি দেয় বিএনপি
ভোটারবিহীন সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে অপহরণ ,গুম, খুন, মিথ্যা মামলায় বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করছে অভিযোগ করে রিজভী বলেন, প্রতিদিনই নিঁেখাজদের সংখ্যা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। গতকাল (বুধবার) একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিখোঁজের খবর গণমাধ্যমে এসেছে। আজ (গতকাল) অনলাইন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে খুলনাতে এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছে। ঢাকা মহানগরীর হাজারিবাগ থানা বিএনপির সদস্য সচিব আবদুল আজিজকে গতকাল পুলিশ আটক করলেও এখনও স্বীকার করছে না। শুধুমাত্র বিরোধী দলের নেতা-কর্মীই নয় গুম, খুন বা অপহরণ থেকে রক্ষা পাচ্ছেনা ব্যবসায়ী, ডাক্তার, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবি এমনকি সাধারন মানুষও। অপহরণ গুম খুন বর্তমানে আরও মহামারি আকার ধারণ করেছে। সারাদেশের মানুষ এখন ভয়াল অরণ্যের মধ্যে প্রত্যহ আক্রমণের শিকারের আশংকার মধ্যে দিন কাটাচ্ছে। তিনি বলেন, আমরা আগেও বলছি দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে ভেঙ্গে পড়েছে। একদিকে নিজেদের মধ্যে ভাগাভাগির কারণে সারাদেশে খুনের উল্লাসে মেতে উঠেছে আওয়ামী লীগ। অন্যদিকে চুরি, ডাকাতি, ছিনতাই,চাঁদাবাজি, জিম্মিকরে টাকা আদায়, দখলবাজিতে সারাদেশে মানুষের মধ্যে আতংকিত পরিবেশ তৈরি হয়েছে। ক্ষমতাসীন দলের স্বৈরশাসনে গোটা জাতি ক্ষতবিক্ষত হলেও তারা যেহেতু জনগণের ভোটে নির্বাচিত নয় তাই তাতে তাদের কিছু যায় আসেনা। ভোটারবিহীন সরকার আইনশৃঙ্খলাবাহিনীকে বিরোধী দল দমনে ব্যবহার করে ক্ষমতায় থাকতে চায়। তাই সামাজিক নিরাপত্তা কোথায় গেল তাতে তাদের কিছু যায় আসে না।
জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ, বরগুনার বামনা, মেহেরপুরের গাংনি, চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে, ভোলার লাল মোহনের বিএনপির নেতা-কর্মীদের ওপর ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলা ও পুলিশি গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানান রিজভী। এসময় সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, কাজী আবুল বাশার প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ