Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিয়া অরফানেজ মামলার ১১ সাক্ষীকে পুনজেরায় খালেদা জিয়ার আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ৭:৩৫ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নয়জন সাক্ষীর জেরা ও দুজনকে পুনজেরার বিষয়ে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। গতকাল বৃহস্পতিবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে এ মামলার বিচারকের প্রতি অনাস্থা চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ করেছিলেন আপিল বিভাগ। পাশাপাশি ওই দিন লিভ টু আপিলের আরেকটি অংশ রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীকে জেরার বিষয়ে শুনানি শেষে আদেশের জন্য এ দিন রেখেছিলেন আপিল বিভাগ।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। খুরশীদ আলম খান বলেন, খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে এখন এই মামলা চলতে আর কোনো বাধা নেই।
গত ২২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের নয় সাক্ষীকে জেরা ও দুই সাক্ষীকে পুনরায় জেরা-সংক্রান্ত খালেদা জিয়ার করা আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন খালেদা জিয়া। এ মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠন করা হয়। এ মামলার বিচার এখন শেষ পর্যায়ে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ