Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মঈন-ফখরুদ্দিনের সরকার আমাকে দেশত্যাগের কথা বলেছিল- খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ৩:২৩ পিএম

মঈনউদ্দীন-ফখরুদ্দিনের সরকার খালেদা জিয়াকে সপরিবারে দেশত্যাগ করতে বলেছিল বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে চতুর্থ দিনের বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, মঈনউদ্দীন-ফখরুদ্দিনের সরকার বৈধ ছিলো না, অসাংবিধানিক ছিলো। তারা আমাকে নানা প্রস্তাব দিয়েছিলো। তাদের আমি সমর্থন জানাতে পারিনি। সপরিবারে দেশত্যাগ করতে বলেছিলো। আমি তাদের কথা মানিনি। আমার ও পরিবারের নিরাপত্তার কথা ভাবিনি। তাদেরকে স্পষ্ট ভাষায় বলেছি, বাংলাদেশের বাইরে আমার কোনো ঠিকানা নেই। জীবনে-মরণে আমি বাংলাদেশেই থাকতে চাই।
বিএনপি চেয়ারপার্সন বলেন, অথচ শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সেই অবৈধ সরকারকেই সমর্থন করেছিলো। তারা তাদের শপথ গ্রহণ অনুষ্ঠানেও সানন্দে যোগ দিয়েছিলো। তাদের পরামর্শে শেখ হাসিনা দেশ ছেড়েছিলেন। যাবার সময় বিমানবন্দরে সাংবাদিকদের বলে গিয়েছিলেন যে, সে অবৈধ সরকার তাদেরই আন্দোলনের ফসল। তিনি তাদের সকল কাজের বৈধতা দিয়েছিলেন।
তিনি বিচারকের উদ্দেশে বলেন, আমি বিশ্বাস করতে চাই যে, আপনি সাহস ও সততার সঙ্গে সরকারের প্রভাবমুক্ত থেকে আইন অনুযায়ী ন্যায় বিচার করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ