Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হিজাব বন্ধের চক্রান্ত রুখতে আন্দোলন গড়ে তুলতে হবে -মাওলানা মাহফুজুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, একজন মুসলিম মেয়ের সাবালক হওয়ার পর ইসলামের শরীয়তের নির্দেশ অনুযায়ী পর্দা পালন করা ফরজ। অথচ বরিশালের একটি স্কুলের হিন্দু প্রধান শিক্ষক তুষার কান্দি স্কুলে ছাত্রীদের হিযাব নিষিদ্ধ করেছে। তিনি বলেন, সংখ্যালঘু প্রধান শিক্ষক এমন দৃষ্টতা পেল কোথা থেকে? তিনি অবিলম্বে এ শিক্ষকের চাকরিচ্যূতিসহ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের জন্য কঠিন শাস্তি দিতে হবে। অন্যথায় এদেশের উলামায়ে কেরাম ও ইসলামী নেতৃবৃন্দ জোরালো আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। মাওলানা মাহফুজুল হক বলেন, শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষার অভাব, ভারতীয় পশ্চিমা অপসংস্কৃতি চর্চার কারণে নারী পুরুষ পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে স্বামী বা স্ত্রী এবং সন্তান হত্যার মতো জঘন্যতম ঘটনা অহরহ ঘটছে। সরকারকে এবিষয়গুলো থেকে শিক্ষা নিয়ে অপসংস্কৃতি নিষিদ্ধ ও শিক্ষা ব্যবস্থার সর্বত্র ধর্মীয় শিক্ষার বাধ্যতামূলককরাসহ অন্যান্য প্রশাসনিক পদক্ষেপ নিতে হবে। অন্যথায় সামাজিক শৃঙ্খলা বিপর্যস্ত হয়ে নৈতিকতার ধস নামবে। গতকাল পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ঢাকাস্থ প্রাক্তন সদস্যদের এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় তিনি আগামী শনিবার কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের ৬ষ্ঠ কেন্দ্রীয় সাধারণ পরিষদের অধিবেশন সফল করার জন্য সাবেক ছাত্র নেতাদের প্রতি আহবান জানান।
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালের সভাপতিত্বে ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা হারুনুর রশীদ ভূইয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ন-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ