Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিদ্ধিরগঞ্জে সওজ অফিসে ৪ দিন যাবৎ অচলাবস্থা

| প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিদ্ধিরগঞ্জ (না’গঞ্জ) সংবাদদাতা: কর্মচারীদের আন্দোলনে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে অবস্থিত সড়ক ও জনপথ অফিসে চার দিন যাবৎ অচলাবস্থা বিরাজ করছে। শ্রমিক-কর্মচারী ইউনিয়নের ডাকে গত ৫ নভেম্বর থেকে চলা শ্রমিক-কর্মচারীদের কাজ বন্ধ করে সমাবেশ ও বিক্ষোভের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। ওয়ার্কচার্জড কর্মচারীদের নিয়মিতকরণসহ ৭ দফা দাবিতে তারা এ আন্দোলন চালিয়ে যাচেছ। আন্দোলনের ফলে অন্যান্য কাজ প্রায় স্থবির হয়ে পড়েছে।
গতকাল বুধবারে চলা বিক্ষোভ ও সমাবেশেও সংগঠনের জেলা শাখার সভাপতি ফরিদ উদ্দিন আহম্মেদ সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক জামায়েত উল্লাহ, উপদেষ্টা আব্দুল জব্বার, সহ-সভাপতি শাহ জালাল, সহ-সাধারণসম্পাদক হুমায়ন কবির, জলিল তালুকদার ও দপ্তর সম্পাদক মাসুদ আলম প্রমূখ।
তাদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে, কর্মচারীদের মামলার প্রেক্ষিতে উচ্চ আদালতের প্রদত্ত রায় দ্রæত বাস্তবায়ন, জাতীয় বেতন স্কেল- ২০১৫ অনুযায়ী মাস্টাররোল কর্মচারীদের দৈনিক মজুরী প্রদান, নিয়মিত কর্মচারীদের যথাসময়ে পদোন্নতি প্রদান, ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের সাংগঠনিক কাঠামোর চুড়ান্ত অনুমোদন দেওয়া, ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকুরীর বয়স ২ বছর বাড়ানো এবং বিনা পেনশনে ইতিমধ্যে ৬০ বছর পূর্ণ/মৃত্যুবরণ করেছে তাদের অনুদানের ব্যবস্থা করা।
আন্দোলনকারী নেতাদের অভিযোগ, প্রধানমন্ত্রীর সম্মতি থাকা সত্বেও আমলাদের কারণে তাদের স্থায়ী করনের বিষয়টি ঝুলে রয়েছে। দাবি আদায় না করে তারা এবার আন্দোলন থেকে সরে আসবেন না বলেও ঘোষণা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ