Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ দলীয় জোটের ঘোষণা আসছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অবশেষে অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ৫ দলীয় জোটের ঘোষণা আগামী এক সপ্তাহের মধ্যে হচ্ছে বলে জানিয়েছেন জোটের শীর্ষ নেতারা। তারা বলেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বিদেশ থেকে দেশে ফিরে এলেই জোটের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হতে পারে। সম্ভাব্য জোট ভুক্ত বিকল্পধারা, গণফোরাম, জেএসডি, কৃষক শ্রমিক জনতা পার্টি ও নাগরিক ঐক্যের নেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। পরিচ্ছন্ন রাজনীতি এবং আওয়ামী লীগ ও বিএনপির বাইরে দেশে তৃতীয় ধারা সৃষ্টির লক্ষ্যে কয়েক মাস আগে জোট গঠনের উদ্যোগ নেয়া হয়। এ লক্ষ্যে জাসদ সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় নেতারা একত্রিক হলে পুলিশী বাধায় তা পÐ হয়ে যায়। পরবর্তীতে বি চৌধুরীর বারীধারার বাসায় নেতারা বৈঠক করেন। অবশ্য কিছুদিন থেকে ৫ দলের নেতার একসঙ্গে সেমিনার সিম্পোজিয়াম করছেন এবং বিভিন্ন্ ইস্যুতে যৌথ ভাবে বিবৃতি দিচ্ছেন।
বিকল্পধারার এক নেতা জানান, রাজনৈতিক জোট গঠনের ব্যাপারের সমমনা পাঁচটি দলের দায়িত্বশীল নেতারা বহুবার নিজেদের মধ্যে আলোচনা করেছেন। জোট করার ব্যাপারে সব দল ঐক্যমতে পৌঁছেছে। পুনরায় বৈঠক করে এক সপ্তাহের মধ্যে জোট ঘোষণার সম্ভাবনা রয়েছে বলেও ওই নেতা জানান।



 

Show all comments
  • ইমরান ৯ নভেম্বর, ২০১৭, ৩:৫৪ এএম says : 2
    এসব জোট দিয়ে আদৌ কোন কাজ হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ